• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দেশ দুড়ে দফায় দফায় তল্লাশি, নিষিদ্ধ ঘোষণা করা হল PFI-কে

Google Oneindia Bengali News

দেশ জুড়ে দফায় দফায় তল্লাশি চালানো হয়েছে। শতাধিক সদস্যকে গ্রেফতার করা হয়েছে। তার পরেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে পিএফআইকে নিষিদ্ধ ঘোষণা করা হয়। সংগঠনের বিরুদ্ধে জঙ্গি,জঙ্গি কার্যকলাপে মদত, নাশকতার জন্য অস্ত্র প্রশিক্ষণ সহ একাধিক অভিযোগ রয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়াকে বেআইনি ঘোষণা করা হয়েছে।

িনষিদ্ধ সংগঠন পিএফআই

িনষিদ্ধ সংগঠন পিএফআই

দেশ জুড়ে দফায় দফায় তল্লাশি চলেছে তিন দিন ধরে। কেরল,রাজধানী দিল্লি সহ দেশের ১৫টি রাজ্যের ৯৩টি জায়গায় একযোগে তল্লাশি চালানো হয়েছে। পিএফআইয়ের শতাধিক নেতা কর্মীকে গ্রেফতার করা হয়েছে। গতকাল রাজধানী দিল্লিতেও ধরপাকড় শুরু হয়। শাহিনবাগে ১৪৪ ধারা জারি করা হয়েছিল। তারপরেই পিএফআইকে ৫ বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

জঙ্গি যোগ

জঙ্গি যোগ

একাধিক জঙ্গি সংগঠনের সঙ্গেও যোগ রয়েছে পিএফআইয়ের। সিমি, আইসিস, বাংলাদেশি জঙ্গি সংগঠন জেএমবির সঙ্গেও যোগ রয়েছে পিএফআইয়ের। এমনই অভিযোগ করা হয়েছে কেন্দ্রের পক্ষ থেকে। পপুলার ফ্রন্ট গোটা দেশে একাধিক শাখা বিস্তার করে জঙ্গি কার্যকলাপে প্রশিক্ষণ দিত। এবং জঙ্গি কার্যকলাপের সঙ্গে যু্ক্ত ছিল। এমনকি জঙ্গি কার্যকলাপের জন্য অস্ত্র প্রশিক্ষণও দেওয়া হত এই পিএফআইয়ের বিভিন্ন দফতরে। এই দফতর গুলিতে তল্লাশি চালিয়ে একাধিক অস্ত্রও উদ্ধার করেছে পুলিশ। সেকারণেই ইউএপিএ আইনে বেআইনি যোগসাজশের অভিযোগে পিএফআই এবং তার অনুমোদিত সংগঠনগুলির উপরে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে৷

উত্তাল কেরল

উত্তাল কেরল

পিএফআইয়ের প্রায় শতাধিক নেতা-কর্মীকে গ্রেফতার করেছে এনআইএ এবং একাধিক জঙ্গি সংগঠন। তার প্রতিবাদে কেরলে ১২ ঘণ্টার বনধের ডাক দিয়েছিল পিএফআই। তার জেরে উত্তাল হয়ে উঠেছিল কেরল। বিজেপির পার্টি অফিসে পেট্রোল বোমা ছোড়া হয়। একাধিক বাস-অটোতে ভাঙচুর চালানো হয়। কেরল জুড়ে ছড়িয়ে পড়েছিল অশান্তির আঁচ। রাজধানী দিল্লিতেও তার আঁচ পড়েছিল। গতকাল রাজধানী দিল্লিতে একাধিক জায়গায় তল্লাশি চালানো হয়। তার জেরে উত্তেজনা ছড়িয়েছিল রাজধানী দিল্লির একাধিক জায়গায়। শাহিনবাগ এলাকায় জারি করা হয়েছিল ১৪৪ ধারা।

নিষিদ্ধ একাধিক সংগঠন

নিষিদ্ধ একাধিক সংগঠন

শুধু পিএফআই নয় তার সঙ্গে যুক্ত একাধিক সংগঠন যেমন সিএফআই, অল ইন্ডিয়া ইমাম কাউন্সিল, রিহ্যাব ইন্ডিয়া ফাউন্ডেশন, ন্যাশনাল ওমেন্স ফ্রন্টকেও বেআইনি ঘোষণা করা হয়েছে। পিএফআই-র সঙ্গে এই সব সংগঠনও একাধিক জঙ্গি কার্যকলাপে যুক্ত বলে জানানো হয়েছে। সেকারণেই এই সংগঠনগুলিকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।
পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়াকে উগ্র মৌলবাদী সংস্থা বলে দাবি করা হয়েছে। পিএফআইয়ের একাধিক নেতাকে গ্রেফতার করা হয়েছে।

লতা মঙ্গেশকরের নামে রাস্তার মোড়, সঙ্গীত সম্রাজ্ঞীকে বিশেষ সম্মানলতা মঙ্গেশকরের নামে রাস্তার মোড়, সঙ্গীত সম্রাজ্ঞীকে বিশেষ সম্মান

English summary
India government announce PFI Unlawful Association
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X