• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এবার চিনির কলেই তৈরি হবে স্যানিটাইজার! কোরনা মোকাবিলায় কেন্দ্রের নির্দেশিকা

করোনা ভাইরাসের দাপটে স্যানিটাইজারের চাহিদা এখন তুঙ্গে। স্যানিটাইজারকে ইতিমধ্যেই অত্যাবশ্যকীয় সামগ্রি হিসেবে ঘোষণা করেছে মোদী সরকার। কোনওরকম কালোবাজারি করলে কড়া শাস্তি দেওয়া হবে বলে জানিয়েছে। সাত বছরের কারাদণ্ডও হতে পারে।

করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে দেশে

করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে দেশে

দেশে করোনা ভাইরাসে ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন ১৭ জন। আক্রান্ত হয়েছেন ৬৪৯ জন। এই পরিস্থিতি দেশজুড়ে জারি হয়েছে লকডাউন। আগামী ১৪ এপ্রিল পর্যন্ত এই কার্যকর থাকবে এই লকডাউন। তবে তার আগের থেকেই বাজার থেকে স্যানিটাইজার উধাও হয়ে যায়।

কত দাম ধার্য করল কেন্দ্র?

কত দাম ধার্য করল কেন্দ্র?

এই পরিস্থিতিতে কেন্দ্রীয় ও রাজ্য সরকার সব রকম প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করছে যাতে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যায়। আর সেই পদক্ষেপ অনুযায়ী এখন চিনের কলগুলি স্যআনিটাইজার তৈরির অনুমতি পেল। পাশাপাশি ৪৫ ডিস্টিলারিও এই কাজে যুক্ত হতে চলেছে। ৫৬৪টি সংস্থাও যুক্ত হবে এই কাজে। এই পদক্ষেপের জেরে উৎপাদিত প্রতিটি ২০০ মিলিলিটার বোতলের দাম ১০০ টাকা ধার্য করেছে সরকার।

করোনা মোকাবিলায় গারুলিয়ার ইমামদের জনসচেতনতার বার্তা
উদ্ধার হচ্ছে নকল স্যানিটাইজার

উদ্ধার হচ্ছে নকল স্যানিটাইজার

এর আগে হায়দরাবাদে ও বেঙ্গালুরুতে কয়েক লক্ষ টাকার নকল স্যানিটাইজার। করোনা ভাইরাস সংক্রণ ছড়িয়ে পড়তেই স্যানিটাইজার এবং মাস্ককে অত্যাবশ্যকীয় পণ্যের তালিকায় ফেলেছে মোদী সরকার। এই দুটি সামগ্রি নিয়ে কোনও ভাবেই কালো বাজারি করা যাবে না। সুলভ মূল্যে গ্রাহকদের সরবরাহ করতে হবে বলে নির্দেশিকা জারি করেছে সরকার।

English summary
government asks sugar mills to maximize manufacture of hand sanitizers amid coronavirus spread
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X