• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কৃষি আইন নিয়ে ফের তোপ বিরোধীদের! সরাসরি পাঞ্জাবি কৃষকদের সঙ্গে সাক্ষাৎ মোদীর

ফের কৃষি আইনের পক্ষে সওয়াল করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন গুজরাতের কচ্ছ জেলায় কৃষকদের সঙ্গে দেখা করে তাদের সঙ্গে বেশ কিছু সময় কাটান প্রধানমন্ত্রী। দিল্লি সীমানায় আজও কৃষকদের প্রতিবাদ অব্যাহত। এই পরিস্থিতিতে এদিন ফের কৃষি আইন নিয়ে বিরোধী দলগুলিকে দোষারোপ করেন প্রধানমন্ত্রী মোদী।

পাঞ্জাবি কৃষকদের সঙ্গে সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী মোদী

পাঞ্জাবি কৃষকদের সঙ্গে সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী মোদী

এদিন দিল্লি সীমানায় কৃষকদের বিক্ষোভ ২০ দিনে পড়ল। সোমবার ৩২টি কৃষক ইউনিয়নের প্রধানরা অনশনে বসে। এদের মধ্যে সিংহভাগই পাঞ্জাবের। এই পরিস্থিতি এদিন কচ্ছ জেলায় বসাবসরত পাঞ্জাবি কৃষকদের সঙ্গে সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী মোদী। উল্লেখ্য, ১৯৬৫ সালের ভারত-পাকিস্তানের যুদ্ধের পর এই পাঞ্জাবি কৃষকরা এখানে এসে বসাবস করতে শুরু করেন তৎকালীন প্রধানমন্ত্রী লালবাহাদুর শাস্ত্রীর অনুরোধে।

কৃষকদের স্বার্থেই সংস্কার করা হচ্ছে

কৃষকদের স্বার্থেই সংস্কার করা হচ্ছে

দেশের অন্নদাতাদের বারবার আশ্বস্ত করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর আগেও নয়া আইনের স্বপক্ষে বক্তব্য পেশ করেছিলেন প্রধানমন্ত্রী। মোদী বলেন, 'কৃষকদের স্বার্থেই সংস্কার করা হচ্ছে। এর ফলে আরও অনেক অপশন পাবেন তাঁরা। নিজের পণ্য ভাল দামে ও পরিকাঠামোয় সরাসরি বিক্রি করার স্বাধীনতা কি কৃষকদের দেওয়া উচিত নয়।'

বিরোধীদের আক্রমণ মোদীর

বিরোধীদের আক্রমণ মোদীর

এদিন প্রধানমন্ত্রী মোদী বলেন, 'এই নতুন কৃষি আইনগুলি সেই দাবিগুলি মেনেই হয়েছে যা এথ বছর ধরে কৃষক এবং বিরোধী দলগুলি তুলে এসেছিল। এখন রাজনৈতিক কারণে বিরোধিতা ঠিক নয়। ক-ৃষকদের ভুল বোঝানো হচ্ছে। কৃষকদের স্বার্থ রক্ষার্থে চিরকাল বদ্ধপরিকর কেন্দ্রীয় সরকার। তাই কৃষকদের মাঝে আগুন লাগানো বন্ধ করা হোক।'

রাস্তা যাঁরা নেমেছেন, তাঁরা অ্যান্টি মোদী

রাস্তা যাঁরা নেমেছেন, তাঁরা অ্যান্টি মোদী

এর আগে সোমবার কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর বলেন, 'রাস্তা যাঁরা নেমেছেন, তাঁরা অ্যান্টি মোদী।' এই বিষয়ে কেন্দ্রীয় কৃষিমন্ত্রী বলেন, সরকার সফলতার সঙ্গেই কৃষকদের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে। তবে কৃষক সংগঠনগুলি নিজেদের মধ্যেই ঐক্যমতে আসতে পারছেন না।

কলকাতাঃ রাজ্য সরকারের প্রকল্পে কৃষকরা উপকৃত, মন্তব্য ব্রাত্য বসুর, বিজেপিকে কটাক্ষও করলেন

English summary
Government always committed to farmers' welfare, PM Modi said after meeting Punjabi farmers in Kuctch
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X