• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রসাদ তৈরি বন্ধ, অনশনে বসলেন গোরখনাথ মন্দিরের পূজারী ও সেবাইতরা

সোমবার থেকে বন্ধ প্রসাদ। প্রতিবাদে তাই অনশন ধর্মঘটে বসলেন মন্দিরের পূজারী এবং সেবাইতরা। তবে শুধু প্রসাদ তৈরি করাই নয়, তাঁদের আরও ১০ দফা দাবি রয়েছে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। তাঁরা জানিয়েছেন মন্দিরের বিয়ে বা অন্য কোনও অনুষ্ঠানে তাঁরাই প্রসাদ তৈরি করে থাকেন। কারণ মন্দির কমিটির এই নিয়ে নিজস্ব কোনও উদ্যোগ নেই। সেই কারণে এই প্রসাদ তৈরির সঙ্গে তাঁদের রুটিরুজি জড়িয়ে রয়েছে বলে জানিয়েছেন পূজারী ও সেবাইতরা।

প্রসাদ তৈরি বন্ধ, অনশনে বসলেন গোরখনাথ মন্দিরের পূজারী ও সেবাইতরা

কিন্তু সোমবার থেকে হঠাৎ করেই মন্দিরে প্রসাদ তৈরি বন্ধ করার নির্দেশিকা জারি করে মন্দির কমিটি। কিন্তু এই প্রসাদ বিক্রি করেই প্রচুর অর্থ সংগ্রহ করে থাকেন মন্দিরের পূজারী এবং সেবাইতরা। মন্দির কমিটির অভিযোগ এই বিপুল অর্থ সংগ্রহের একটি টাকাও তাঁরা মন্দিরের তহবিলে দান করেন না। যার কারণে মন্দিরের কোষাগারে বিপুল ঘাটতি দেখা দিয়েছে।

গত ১৫ ডিসেম্বর মন্দির কমিটি এই পূজারী এবং সেবাইতদের সঙ্গে বৈঠক করে প্রসাদ বিক্রির উপর বছরে ৩ লাখ টাকা আদয়ের কথা বলে। ৩১ ডিসেম্বরের মধ্যে সেই টাকা মন্দির কমিটিকে দেওয়ার কথা ছিল। কিন্তু পূজারী এবং সেবাইতরা তা দিতে পারেননি সেকারণে মন্দির কমিটির ১ জানুয়ারি থেকে ফের প্রসাদ তৈরির উপর নিষেধাজ্ঞা জারি করে। তার প্রতিবাদেই অনশন শুরু করেছে পূজারী ও সেবাইতরা।

জয় শ্রীরাম নিয়ে প্রশ্ন! মোদীর কড়া সমালোচনা, মমতা পাশে পেলেন এই মহান্তকে

English summary
Gorakhnath temple priest on hunger strike
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X