• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গুগলের কোপে পেটিএম! অনলাইন লেনদেন ঘিরে তৈরি হচ্ছে আশঙ্কা, জানুন কি বলছেন বিশেষজ্ঞরা

  • |

অনলাইন জুয়া চালানোর অভিযোগে ইতিমধ্যেই গুগলের নিষেধাজ্ঞার কোপে পড়েছে পেটিএম। ইতিমধ্যেই প্লে স্টোর থেকে সরিয়ে ফেলা হয়েছে অ্যাপটিকে। গুগল সার্চেও দেখা মিলছে না চিনা সংস্থা ওয়ান ৯৭ কমিউনিকেশন লিমিটেড অধীনস্থ এই অ্যাপটির। পাশাপাশি পেটিএম ফার্স্ট গেম ফ্যান্টাসি অ্যাপটিও প্লে স্টোর সরিয়ে ফেলেছে গুগল। কিন্তু এই নিষেধাজ্ঞার পরেই পেটিএম ব্যবহারকারীদের নিরাপত্তা নিয়েও উঠে যাচ্ছে একগুচ্ছ প্রশ্ন।

অনলাইন লেনদেন নিয়ে তৈরি হচ্ছে ধোঁয়াশা ?

অনলাইন লেনদেন নিয়ে তৈরি হচ্ছে ধোঁয়াশা ?

সূত্রের খবর, গুগল বা প্লে স্টোরে আর পেটিএম-র দেখা না মিললেও পেটিএম ফর বিজনেস, পেটিএম মল এবং পেটিএম মানির মতো অ্যাপ গুলি এখনও স্টোরে উপলব্ধ রয়েছে। পাশাপাশি যাদের ফোনে এই অ্যাপ ইন্সলড রয়েছে তারও এখনও তা স্বচ্ছন্দেই ব্যবহার করতে পারছেন বলে জানা যাচ্ছে। এখানেই তৈরি হচ্ছে ধোঁয়াশা।

 ৫ কোটিরও বেশি ব্যবহারকারী রয়েছে পেটিএম-র

৫ কোটিরও বেশি ব্যবহারকারী রয়েছে পেটিএম-র

এদিকে গত কয়েক বছরে ফোন পে, গুগুল প্লে-র মতো আর্থিক পরিষেবা অ্যাপ্লিকেশন হিসাবে যথেষ্টই সুনাম অর্জন করে পেটিএম। ইতিমধ্যেই ৫ কোটিরও বেশি ব্যবহারকারী রয়েছে এই চিনা সংস্থাটির। ভারতের শহরাঞ্চলের পাশাপাশি মফঃস্বলেরও একটা বড়অংশের ব্যবহারকারী রয়েছে পেটিএম-র কাছে। যাদের সিংহভাগই আর্থিক লেনদেন সহ একাধিক ব্যাঙ্কিং পরিষেবার ক্ষেত্রে পেটিএম-র উপরেই নির্ভরশীল। বিশেষজ্ঞরা জানাচ্ছেন অনলাইন জুয়া চালানোর অভিযোগে নিষেধাজ্ঞার কবলে পড়লেও এখনও পেটিএম-র মাধ্যমে আর্থিক লেনদেন নিরাপদেই করা সম্ভব।

এরপর কি আদৌও নিরাপদ পেটিএম নির্ভর অনলাইন লেনদেন ?

এরপর কি আদৌও নিরাপদ পেটিএম নির্ভর অনলাইন লেনদেন ?

এদিকে অ্যাপল অ্যাপ স্টোর থেকে এখনও আগের মতোই পেটিএম অ্যাপটি ডাউনলোড করা যাচ্ছে। তবে পেটিএম-র পক্ষ এই প্রসঙ্গে জানানো হয়েছে, সাময়িকভাবে গুগল প্লে স্টোর থেকে তাদের অ্যাপ ডাউনলোড বা আপডেট করা না গেলও খুব শীঘ্রই গোটা পরিস্থিতি স্বাভাবিক হবে। ওয়াকিবহাল মহলের ধারণা ক্রিকেট বা এই জাতীয় একাধিক খেলাকে ঘিরে অনলাইন জুয়া, নগদ পুরষ্কার, এবং একাধিক প্রতিযোগিতার আয়োজন করেই গুগলের কোপে পড়েছে পেটিএম। তবে এই নিষেধাজ্ঞার কোনও প্রভাবই আপতভাবে পেটিএম নির্ভর কোনও লেনদেনের লউপর পড়ছে না।

কি বলছে গুগল ইণ্ডিয়ার বিবৃতি ?

কি বলছে গুগল ইণ্ডিয়ার বিবৃতি ?

এদিকে পেটিএম-র নাম না করেই এদিন গুগল ইন্ডিয়ার তরফ থেকে এই বিষয়ে একটি ব্লগ পোস্ট করতে দেখা যায় গুগলের পণ্য, অ্যান্ড্রয়েড সুরক্ষা এবং গোপনীয়তা বিভাগের ভাইস-প্রেসিডেন্ট সুজান ফ্রে-কে। সেখানেও গুগলের জুয়া সংক্রান্ত নীতির উপরেই জোর দিতে দেখা যায় সুজানকে। যে কোনও সংস্থা যদি বারবার এই নীতি লঙ্ঘন করে তবে তার বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেওয়া হবে বলেও এদিন গুগলের তরফে স্পষ্ট করা হয়।

Positive Story : মুর্শিদাবাদ : দুঃস্থ মানুষদের জন্য বিনামূল্যের বাজার হাজারদুয়ারী এলাকায়

টিকটক পাবজির পর রহস্যজনকভাবে প্লে স্টোর উধাও পেটিএম! নেপথ্যে কি তবে অনলাইন জুয়া ?

English summary
googles paytm ban concerns are being created around online transactions find out what the experts are saying
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X