• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লকডাউনের বাজারে মদ অমিল, কীভাবে বাড়িতেই বানাবেন 'সুরা'! ট্রেন্ড করছে গুগলে

দেশে গত ২১ দিন ধরে চলছে লকডাউন। তবে সেই সময়কালে ক্রমেই দেশে আরও বিস্তার ঘটেছে করোনা সংক্রমণের। এরই মাঝে মঙ্গলবার প্রধানমন্ত্রী মোদী ঘোষণা করেন যে দেশে করোনা সংক্রমণ রুখতে এই লকডাউনের মেয়াদ বাড়ানো হচ্ছে আগামী ৩ মে পর্যন্ত। এই পরিস্থিতিতে সম্পূর্ণ ভাবে লকডাউন মেনে চলার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী সবাইকে বাড়িতেই থাতে বলেন। এরই মাঝে কেন্দ্র এদিন জানিয়ে দেয় যে লকডাউন চলাকালীন মদ বিক্রি পুরোপুরি বন্ধ রাখতে হবে।

লকডাউনে মদ বিক্রি করা যাবে না

লকডাউনে মদ বিক্রি করা যাবে না

লকডাউনে মদ বিক্রি করা যাবে কি যাবে না তা নিয়ে প্রথম থেকেই ধোঁয়াশা ছিল। বিশেষ করে কেরল, পাঞ্জাবের মতো কিছু রাজ্য হোম ডেলিভারি ব্যবস্থা চালু করে দেওয়ায় অন্য রাজ্য থেকেও দাবি উঠেছিল। কিন্তু বুধবার কেন্দ্রীয় সরকারের তরফে জারি করা নির্দেশিকায় স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয় যে লকডাউন চলাকালীন দেশে মদ বিক্রি করা যাবে না।

মদ বানানোর প্রক্রিয়া কী?

মদ বানানোর প্রক্রিয়া কী?

এই পরিস্থিতিতে বাড়িতে কী ভাবে মদ বানানো যায় তা সার্চ করছেন ভারতীয়রা। দেশজুড়ে লকডাউনের সিদ্ধান্ত নেওয়ার পর থেকেই বন্ধ মদের দোকান। এর ফলে মদের কালোবাজারি বেড়েছে। প্রশাসন কড়া হাতে কালোবাজারির মোকাবিলা করাছে। এর ফলে মদ বিক্রি অনেকটাই কমেছে। এর কারেই, কী ভাবে বাড়িতে বসেই মদ বানানো যায়, সেই সম্পর্কিত প্রশ্নই এখন গুগলে ট্রেন্ডিং।

মদের কালোবাজারি বাড়ছে

মদের কালোবাজারি বাড়ছে

ভারতে গুগলে সবথেকে বেশি সার্চ করা হয়েছে বাড়িতে মদ বানানোর পদ্ধতি। এর এই পরিসংখ্যান ভাবাচ্ছে সরকারকে। মানুষের এই চাহিদার ফলেই মদের কালোবাজারি বাড়ছে। আর তা রুখতে সমস্যায় পড়ছে প্রশাসন।

বাড়িতে বানানো মদ খেয়ে অসুস্থ লোক

বাড়িতে বানানো মদ খেয়ে অসুস্থ লোক

কালোবাজারির রমরমার মধ্যে বাড়িতে মদ বানানোর চেষ্টাও করছে অনেকে। গত সপ্তাহেই উত্তরপ্রদেশে বাড়িতে বানানো মদ খেয়ে দু'জনের মৃত্যু হয়েছে। আরও পাঁচজন হাসপাতালে ভর্তি।

English summary
google trends ways to make liquor at home amid lockdown extension
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X