• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আচমকা হ্যাকার হানা থেকে বাঁচতে দ্রুত আপডেট করুন গুগল ক্রোম, সতর্ক করল সিইআরটি

  • |

গুগল ক্রোমের নিরাপত্তা সংক্রান্ত সমস্যা কথা গত কয়েকমাস থেকেই নেটিজেনদের মধ্যে আলোড়ন তুলেছে। এবার বিখ্যাত এই ওয়েব ব্রাউজারের সুরক্ষা ব্যবস্থা নিয়ে সতর্ক করতে দেখা গেল কেন্দ্রের সাইবার সিকিউরিটি এজেন্সি সিইআরটিকে। আচমকা হ্যাকার হানা রুখতে দ্রুত গুগল ক্রোম ব্রাউজারকে নতুন ভার্সানে আপগ্রড করার কথা বলছেন সিইআরটির তথ্য-প্রযুক্তি বিশেষজ্ঞেরা।

আচমকা হ্যাকার হানা থেকে বাঁচতে দ্রুত আপডেট করুন গুগল ক্রোম, সতর্ক করল সিইআরটি

সম্প্রতি গুগল তার ক্রোম ব্রাউজারের ৮৪.০.৪১৪৭.৮৯ ভার্সানটি বাজারে এনেছে। সূত্রের খবর, এই নতুন ভার্সানটিতে গুগল আগের ২৩টি ফিচার আপডেট করেছে বলে জানা যাচ্ছে। আগের থেকে উন্নততর ব্রাউজিং করা সম্ভব হচ্ছে বলে জানাচ্ছেন ব্যবহারকারীরা। সম্প্রতি এই বিষয়ে একটি বিবৃতিও প্রকাশ করেছে কম্পিউটার ইমারজেন্সি রেসপন্স টিম-ইন্ডিয়া (সিইআরটি-ইন)। সেখানেই গুগল ক্রোমের একাধিক গোপনীয়তা সংক্রান্ত ইস্যু নিয়ে ব্যবহারকারীদের সতর্ক করা হয়।

ওই বিবৃতিতে সিইআরটি লিখেছে, “গুগল ক্রোমে একাধিক নিরাপত্তা সংক্রান্ত দুর্বলতার খবর পাওয়া গেছে। যার ফলে হ্যাকাররা ছদ্মবেশে সংবেদনশীল তথ্য হাতিয়ে নিতে সক্ষম হতে পারে। তাকে বিভিন্ন কোডিংয়েরও সুবিধা দিচ্ছে। তাই এই সমস্যা দূর করতে ন্তুন ভার্সটিতে আপগ্রেড করাই শ্রেয়। ” এদিকে কয়েকদিন আগেই গুগুল ক্রোমের এক্সটেশনের কিছু গোপনীয়তা বিধি লঙ্ঘনের অভিযোগ সামনে আসে। সিইআরটি তখন এই বিষয়ে সতর্ক করে। তাদের মধ্যে একাধিক এক্সটেনশন রয়েছে যা বিপজ্জনক হয়ে উঠতে পারে। যার দ্বারা হ্যাকাররা হাতিয়ে নিতে পারে ইন্টারনেট ব্যবহারকারীর নানা ব্যক্তিগত তথ্য।

কোভিড চলছে বলে এনপিআর, এনআরসি ভুলে যাইনি, কেন্দ্রকে তোপ মমতার

সোনার দাম ফের উর্ধ্বমুখী, রুপোর দাম রেকর্ডে! কলকাতায় সোনালী ধাতুর মূল্য একনজরে

English summary
google india news quickly update google chrome to avoid hacker attacks cert warns
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X