• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুসংবাদ! সুস্থতার নিরিখে আমেরিকাকে টপকে বিশ্বে ১ নম্বর ভারত

  • |

গোটা বিশ্বে কোভিডমুক্তির দৌড়ে ফের এগিয়ে ভারত। শনিবারই স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, দেখা যাচ্ছে বিশ্বে করোনা অতিমারী থেকে সুস্থ হয়ে ওঠার নিরিখে মার্কিন যুক্তরাষ্ট্রকে পিছনে ফেলে শীর্ষে রয়েছে ভারত। প্রসঙ্গত এই কয়েকদিনে ভারতে করোনা আক্রান্তের হার বৃদ্ধির ফলে সংক্রমণের নিরিখে বিশ্বে দ্বিতীয় স্থানে ছিল ভারত।

সুস্থতার নিরিখে আমেরিকাকে টপকালো ভারত

ভারতে করোনা সংক্রমণ ৫৩ লাখ পার হয়ে গেছে। তবে দেশটিতে গত ২৪ ঘণ্টায় সুস্থতার হারও বেড়েছে। ইতোমধ্যেই করোনার প্রকোপ কাটিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৪২ লাখ ৮ হাজার ৪৩১ জন। দেশে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১০ লাখ ১৩ হাজার ৯৬৪ জন। যেখান থেকে স্পষ্ট দেশে ক্রমবর্ধমান হারে কোভিড সংক্রমণ হলেও আশার কথা এটাই যে সেখানে করোনাজয়ীর সংখ্যা চিকিৎসাধীন রোগীর চার গুণেরও বেশি।

কেন্দ্রের তরফে জানানো হয়েছে, দ্রুত এই ভাইরাসকে চিহ্নিত করার জন্য সরকারের তরফে যে পদক্ষেপ নেওয়া হয়েছে, তার ফলেই এই সংখ্যা সামনে আসছে। অন্য একটি ট্যুইটে কেন্দ্রের তরফে উল্লেখ করা হয়েছে, দ্রুত টেস্টিং এবং ট্র্যাকিং-এর ফলেই এই ফল পাওয়া সম্ভব হয়েছে।

এই মুহূর্তে দৈনিক সুস্থতার সংখ্যায় পুরো বিশ্বের মধ্যে ভারত প্রথমে থাকলেও। সংক্রমণ বৃদ্ধির সংখ্যাটা এখনও বেশ উদ্বেগজনক। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৩ হাজার ৩৩৭ জন। যা গতকালের থেকে তিন হাজার কম। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৫৩ লাখ ৮ হাজার ১৫ জন। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ২৪৭ জনের। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৫ হাজার ৬১৯ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯। করোনার প্রকোপ কাটিয়ে এবার সুস্থতার দিক থেকে প্রথম অবস্থানে উঠে এসেছে ভারত (৪২ লাখ ৫ হাজার ২০১ জন), দ্বিতীয় অবস্থানে রয়েছে আমেরিকা (৪১ লাখ ৯১ হাজার ৮৯৪ জন), এবং তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল (৩৭ লাখ ৮৯ হাজার ১৩৯ জন)।

English summary
New record! India surpassed America in terms of recovery rate
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X