India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

‌কর্মীদের জন্য সুখবর, আগামী বছর ৮৭ শতাংশ সংস্থা বেতন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে

Google Oneindia Bengali News

করোনা ভাইরাস মহামারির জেরে দেশজুড়ে অর্থনৈতিক মন্দার পরও ভারতের ৮৭ শতাংশ সংস্থা জানিয়েছে যে তারা ২০২১ সালে কর্মচারিদের বেতন বাড়াবে, ২০২০ সালে ৭১ শতাংশ সংস্থা এই পদক্ষেপ নিয়েছিল বলে জানা গিয়েছে আওন বেতন সমীক্ষায়।

‌কর্মীদের জন্য সুখবর, আগামী বছর ৮৭ শতাংশ সংস্থা বেতন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে


যে সংস্থাগুলি ২০২১ সালে বেতন বাড়ানোর কথা চিন্তাভাবনা করছে, তাদের মধ্যে ৬১ শতাংশ সংস্থা তার কর্মীদের বেতন ৫ শতাংশ থেকে ১০ শতাংশ (‌প্রজেক্ট অনুযায়ী)‌ বৃদ্ধি করবে, ২০২০ সালে ৪৫ শতাংশ সংস্থা একই হারে বেতন বৃদ্ধি করেছিল। আওন প্লাক, বিশ্বের শীর্ষ পেশাদার সার্ভিস ফার্ম, যারা সম্প্রতি ভারতের বেতন প্রবণতার সমীক্ষা প্রকাশ করে, দেশের ২০টি শিল্পের অন্তর্গত ১০৫০টি সংস্থার ওপর সমীক্ষা চালানো হয়েছে।

আওনের অংশীদার ও সিইও নীতীন শেঠি বলেন, '‌এটি একটি বিশেষ বছর, শেয়ারহোল্ডারদের ফিরে আসার আগে ব্যবসায়িক প্রতিষ্ঠানের কর্মকর্তারা তাদের কর্মী ও ক্লাইন্টদের ওপর বিনিয়োগ করতে চাইছেন।’‌ তিনি আরও বলেন, '‌ব্যবসা ও এইচআর লিডাররা ২০২০ সালের কিউ২ ও ৩–এ সিদ্ধান্ত নিয়েছে এবং এখন উপভোক্তা চাহদা উন্নয়নের সবুজ সঙ্কেতের ওপর তারা বাজি ধরেছে।’ হাই–টেক, আইটি, জৈব বিজ্ঞান, ই–কমার্স, রাসায়নিক এবং পেশাদার পরিষেবা ক্ষেত্রগুলিতে সর্বোচ্চ বেতন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সংস্থাগুলি। সমীক্ষায় তুলে ধরা হয়েছে, আতিথেয়তা, খুচরো ও রিয়াল এস্টেট/‌পরিকাঠামোগত ইন্ডাস্ট্রি, এইসব জায়গায় ২০২০ সালে খুব কম পরিমাণে বেতন বৃদ্ধি হয়েছিল, সেইসব জায়গায় ২০২১ সালে সর্বোচ্চ বেতন বাড়ানো হবে। যদিওএখনও অন্যান্য ক্ষেত্রগুলিতে এ জাতীয় কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

আওনের আর এক আধিকারিক নবনীত রতন বলেন, '‌কোভিড–১৯-এর প্রভাব বিভিন্ন ক্ষেত্রে ও সংগঠনে দেখা গিয়েছে। আমরা আন্তঃ ও আন্তঃ–শিল্পে বেতন বৃদ্ধির উচ্চতর পার্থক্য দেখতে পাই।’‌ তবে ২০২১ সালে এই পার্থক্য থাকবে না বলেই মনে করছে আওন। ‌

কলকাতাঃ রাজ্যপালকে ছ্যাবলা বলে কটাক্ষ তৃণমূল সাংসদ সৌগত রায়ের

মোদী সরকারকে 'ধাক্কা' বাম শাসিত কেরলের! সিবিআই তদন্ত নিয়ে বড় সিদ্ধান্ত মোদী সরকারকে 'ধাক্কা' বাম শাসিত কেরলের! সিবিআই তদন্ত নিয়ে বড় সিদ্ধান্ত

English summary
good news for the employee next year the 87 per cent company has decided to increase the salary
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X