• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মন কি বাত-এ ফের ২০১৪-র স্লোগান! তুলনায় মোদী টানলেন 'স্বরাজ'-এর কথা

সুশাসন প্রত্যেক ভারতবাসীর জন্মগত অধিকার। এই রবিবারের মন কি বাতে এমনটাই বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। স্বাধীনতা আন্দোলনের সময়কার স্লোগান স্বরাজ (স্বশাসন)-এর সঙ্গে সুরজ( সুশাসন)-এর তুলনা টানেন তিনি।

মন কি বাত-এ ফের ২০১৪-র স্লোগান! তুলনায় মোদী টানলেন স্বরাজ-এর কথা

এদিনের মন কি বাতে প্রধানমন্ত্রী স্বাধীনতা সংগ্রামী বালগঙ্গাধর তিলককে স্মরণ করেন। ১৮৫৬-র ২৩ জুলাই যাঁর জন্ম। মৃত্যু হয়েছিল ১৯২০-র ১ অগাস্ট। প্রধানমন্ত্রী বলেন, লোকমান্য তিলক দেশের মানুষের মধ্যে আত্নবিশ্বাস জাগিয়ে তুলেছিলেন এবং বলেছিলেন স্বরাজ (স্বশাসন) আমাদের জন্মগত অধিকার এবং এটা আমাদের থাকা উচিত। বর্তমান সময়ে বলা যেতে পারে, সুরজ( সুশাসন) আমাদের জন্মগত অধিকার, এটা আমাদের থাকা উচিত।

প্রত্যেক ভারতবাসীর কাছেই সুশাসন পৌঁছে যাওয়া উচিত এবং এর ফল হল উন্নয়ন। এই প্রচার নতুন ভারত গড়তে সাহায্য করবে। মন কি বাতের ভাষণে এমনটাই বলেছেন প্রধানমন্ত্রী।

২০১৪-র নির্বাচনী প্রচারের সময় প্রধানমন্ত্রী মোদী সাধারণ মানুষের কাছে বারবার সুশাসনের কথা বলেছিলেন।

এদিনের মন কি বাতে প্রধানমন্ত্রী বিপ্লবী স্বাধীনতা সংগ্রামী চন্দ্রশেখর আজাদ, আসফাকুল্লা খান এবং ভগত সিং-কে স্মরণ করেন। চন্দ্রশেখর আজাদের জন্ম ১৯০৬-এর ২৩ জুলাই।

প্রধানমন্ত্রী বলেন, তিলকের জন্মের ৫০ বছর পরে একই দিনে ভারত মাতার কোলে এমন এক সন্তানের জন্ম হয়েছিল যিনি দেশের মানুষের জন্য নিজের জীবন উৎসর্গ করেছিলেন। যার ফলে দেশের মানুষ আজ স্বাধীন ভারতে স্বাধীন ভাবে নিঃশ্বাস নিতে পারছে। এক্ষেত্রে তিনি চন্দ্রশেখর আজাদের নাম উল্লেখ করেন।

এদিনের মন কি বাতে প্রধানমন্ত্রী অ্যাথলিট হিমা দাসের কথাও উল্লেখ করেন।

পরিবেশ বান্ধব উপায়ে গণেশ উৎসব পালনেরও আহ্বান জানান প্রধানমন্ত্রী।

English summary
Good Governance Is Our Birthright, Says PM Modi In Mann Ki Baat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X