• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরেই তৃণমূলে যোগ প্রাক্তন মুখ্যমন্ত্রীর, একসঙ্গে কাজের বার্তা চার্চিলের

Google Oneindia Bengali News

বিধানসভা নির্বাচনে বাংলায় বড়সড় সাফল্য এসেছে তৃণমূলের। বিজেপি ঝড়কে রুখে সংখ্যাগরিষ্ঠ আসন পেয়ে মুখ্যমন্ত্রী পদে মমতা বন্দ্যোপাধ্যায়। আর এরপরেই গোয়া সহ একাধিক (Mamata Banerjee In Goa) রাজ্যে নজর নেত্রীর। আর সেই লক্ষ্যেই দ্বিতীয়বারের জন্যে গোয়া সফরে তৃণমূল সুপ্রিমো।

হাত ধরেই তৃণমূলে যোগ প্রাক্তন মুখ্যমন্ত্রীর

সে রাজ্যে সংগঠনকে আরও মজবুত করার লক্ষ্যেই তাঁর এই সফর। ইতিমধ্যে গোয়াতে কংগ্রেসে বড়সড় ভাঙন ধরিয়েছেন অভিষেক এন্ড কোং। এবার এনসিপিতেকে বড়সড় ঝটকা।

তৃণমূলে যোগ দিলেন এনসিপি বিধায়ক আলেমাও চার্চিল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতেই এদিন দলে যোগ দেন তিনি। শুধু এনসিপি বিধায়ক নয়, গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রীও ছিলেন তিনি। ফলে গোয়ার রাজনীতিতে তাঁর একটা প্রভাব রয়েছে। ফলে চার্চিলের যোগদান তৃণমূলের কাছে অবশ্যই বড় বিষয় বলে মনে করছে রাজনৈতিকমহল।

যেখানে গোয়ার বিধানসভাকে সামনে রেখে ঘর গোচ্ছাচ্ছে তৃণমুল সেখানে চার্চিল নিঃসন্দেহে কাজে আসবে বলে মনে করা হচ্ছে।

বছর ঘুরলেই গোয়াতে নির্বাচন। সে রাজ্যেও বিজেপির প্রতিপক্ষ হতে চায় তৃণমূল। আর সেই লক্ষ্যেই কাজ করছে। পিছন থেকে সবরকম সাহায্য করছে প্রশান্ত কিশোর এন্ড টিম। ইতিমধ্যেই তৃণমূলে যোগ দিয়েছেন গোয়ার আরও এক প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরো। বর্তমানে তিনি রাজ্যসভার সাংসদ। চার্চিল ছাড়াও এদিন মমতার হাত ধরে তৃণমূলে যোগ দিয়েছেন আরও বেশ কয়েকজন। আর সেই তালিকাতে রয়েছেন কংগ্রেস নেতা, আম আদমি সহ আরও বেশ কয়েকজন নেতা তৃণমূলে যোগ দিয়েছেন।

এনসিপি বিধায়ক আলেমাও চার্চিল তৃণমূলে যোগ দেওয়ার পরেই জানিয়েছেন, এনসিপি এবং তৃণমূলের সঙ্গে একযোগে লড়াই করবে। কিন্তু এখনই বিধায়ক পদ ছাড়বেন না বলে জানিয়েছেন আলেমাও। এই বিষয়ে সংবিধানের বেশ কয়েকটি জায়গা তুলে ধরেন। ইতিমধ্যে গোয়া বিধানসভার অধ্যক্ষকে এই বিষয়ে চিঠি দিয়েছেন আলেমাও। বিধানসভায় তৃণমূলের জন্যে বিশেষ জায়গা করে দেওয়ার কথা জানিয়েছেন আলেমাও চার্চিল।

আলেমাও চার্চিলের সঙ্গে তৃণমূলের যোগ নতুন নয়। একটা সময়ে মুকুল রায়ের হাত ধরে তৃণমূলে যোগ দিয়েছিলেন। এমনকি ভোটেও লড়াই করেছিলেন। কিন্তু হেরে যান। আর এরপরেই এনসিপিতে যোগদানের সিদ্ধান্ত নেন। এবং এনমাত্র বিধায়ক হিসাবে দীর্ঘদিন কাজ করে এসেছেন। এবার তৃণমূলের হয়ে গোয়াতে কাজ করবেন আলেমাও চার্চিল।

দুদিনের সফরে গোয়াতে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সে রাজ্যের বিধানসভা ভোটের আগে রীতিমত মমতার এই সফর যথেষ্ট গুরুত্বপূর্ণ। বিশেষ করে নেতৃত্বকে বার্তা দেওয়ার ক্ষেত্রে তাঁর এই সফর যথেষ্ট গুরুত্বপূর্ণ। তবে এদিন গোয়াতে দাঁড়িয়ে সে রাজ্য দখলের হুঙ্কার ছাড়েন তৃণমূল নেত্রী।

আজকের দিনে এক নতুন ইতিহাসের রচনা হচ্ছে, বারাণসীতে বললেন প্রধানমন্ত্রী

English summary
goa mla alemao churchill join trinamool congress
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X