• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গোয়ায় কম পর্যটক আসার জন্যও দায়ী পেঁয়াজ, দাবি মন্ত্রীর

  • |

পেঁয়াজের অত্যধিক মূল্যবৃদ্ধিতে রাজ্যে ভ্রমণকারীর সংখ্যা উল্লেখযোগ্য হারে কমেছে বলে মন্তব্য করলেন গোয়ার বন্দর মন্ত্রী মাইকেল লোবো। শনিবার এই প্রসঙ্গে তিনি বলেন, “এ বছর গোয়ায় পর্যটকদের আগমন অনেকটাই কম। ভারতীয় পর্যটকরা খাবারের সঙ্গে পেঁয়াজ এবং লঙ্কা চেয়ে থাকেন। পেঁয়াজের দাম বাড়ার কারণে তা অনেকটাই বাধার মুখে পড়েছে।”

পেঁয়াজের অত্যধিক মূল্যবৃদ্ধিতে রাজ্যে পর্যটকের সংখ্যা কমেছে : গোয়ার মন্ত্রী মাইকেল লোবো

বিজেপি বিধায়ক লোবো যার একাধিক শহরে রেস্তোরা, বার এবং হোটেল রয়েছে। ক্যালানগুট বিধানসভা কেন্দ্রের কয়েকটি জনপ্রিয় সৈকত যেমন ক্যালাঙ্গুট, বগা এবং ক্যান্ডোলিমে তার বসত বাড়িও রয়েছে। ইতিমধ্যে শুক্রবার খুচরো বাজারে কেজি প্রতি পেঁয়াজের দাম ১৭০ টাকা অতিক্রম করেছে।

এই সপ্তাহের শুরুতে মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্তকে এই অত্যধিক মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণ করতে হস্তক্ষেপ করতে দেখা যায়। পাইকারি বিক্রেতাদের এই জন্য ভুর্তুকি যুক্ত পেঁয়াজ সরবরাহ করতেও দেখা যায় সরকারকে। পাশাপাশি সরকার পরিচালিত রেশন কেন্দ্র গুলিতে শাক-সবজির ক্ষেত্রে ভর্তুকি দিতেও দেখা যায় সরকারকে।

দেশের অন্যতম শীর্ষ সৈকত পর্যটন কেন্দ্র হলো গোয়া। গত বছর প্রায় ৭০ লক্ষ পর্যটক এসেছিল এই সৈকত রাজ্যে। যার মধ্যে অর্ধেকেরও বেশি বিদেশী পর্যটক। এর আগে গোয়া পর্যটন শিল্পের সঙ্গে যুক্ত একাধিক উচ্চপদস্থ আধিকারিককে চলতি বছর কম পর্যটক আসা ও ব্রিটেন ভিত্তিক চার্টার ট্যুরিজম কোম্পানির মাধ্যমে দেশে পর্যটক আগমন কমে যাওয়ার কারণ হিসাবে গোয়ার নিম্নমানের ভ্রমণ পরিকাঠামোকে কাঠগড়ায় তোলা হয়েছে।

English summary
Goa minister Michael Lobo says onion prices are downing tourist arrival in the state
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X