• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Goa election 2022: ভোটের আগেই ঘোড়া কেনাবেচা তৃণমূল-কংগ্রেসের মধ্যে, তদন্তে কমিশন

Google Oneindia Bengali News

আগামিকাল গোয়ায় বিধানসভা নির্বাচন। তার আগেই ফাঁস হয়ে গেল কংগ্রেস-এবং তৃণমূল কংগ্রেসের কীর্তি। একটি সংবাদ মাধ্যম স্টিং অপারেশন চালিয়ে প্রকাশ্যে এনেছে চাঞ্চল্যকর তথ্য। তাতে দেখা দিয়েছে গোয়ার কংগ্রেস এবং তৃণমূল কংগ্রেস প্রার্থীদের মধ্যে চলছে ঘোড়া কেনােবচা। ভোটের ফলাফলের পর কে কোনও পার্টিতে যাবেন তা নিয়ে টাকার ডিল চলছে। যদিও তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে দাবি করা হয়েছে পুরোটাই ভুয়ো খবর। সূত্রের খবর এই নিয়ে তদন্ত শুরু করতে পারে নির্বাচন কমিশন।

গোয়া বিধানসভা ভোট

গোয়া বিধানসভা ভোট

গোয়ায় বিধানসভা ভোট আগামিকাল। অর্থাৎ ১৪ ফেব্রুয়ারি গোয়ার সব কটি কেন্দ্রেই হবে ভোট গ্রহন। এক দফাতেই ভোট শেষ। ছোট রাজ্য হওয়ায় গোয়ায় এক দফায় ভোট করানোর কথা ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ভোটের প্রস্তুতি প্রায় সারা। কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্যে হবে ভোট গ্রহন। কেন্দ্রীয় বাহিনী ইতিমধ্যেই বুথে বুথে পৌঁেছ গিয়েছে। নির্বাচন কমিশন জানিয়েছে বুথে বুথে সিসিটিভি ক্যামেরা লাগানো থাকবে। আবাধ এবং সুষ্ঠু ভোট করতে মরিয়া নির্বাচন কমিশন।

কংগ্রেসের-তৃণমূল কংগ্রেসের বিরোধ

কংগ্রেসের-তৃণমূল কংগ্রেসের বিরোধ

এবছরই প্রথম গোয়ায় বিধানসভা ভোটে অংশ নিচ্ছে তৃণমূল কংগ্রেস। অল্পদিনের মধ্যেই বেশ শক্তি বাড়িয়ে ফেলেছে দলটি। ভোটের আগে তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে অভিষেক বন্দ্যোপাধ্যায় সকলে দফায় দফায় সেখানে সফর করেছেন এবং প্রচার করেছে। একাধিক হেভিওয়েট নেতা যোগ দিয়েছেন তৃণমূল কংগ্রেসে। কংগ্রেসের ভাঙন হয়েছে বেশি। এই নিয়ে কংগ্রেসে সঙ্গে তৃণমূল কংগ্রেসের প্রবল বিরোধ তৈরি হয়েছে। কংগ্রেস অভিযোগ করেছে গোয়ায় মূল প্রতিদ্বন্দী বিজেপি এবং কংগ্রেস। তৃণমূল এবং আপ বিরোধীদের ভোট কেটে বিজেপিকে সুবিধা করে দিতে এসেছে।

ঘোড়া কেনাবেচার অভিযোগ

ঘোড়া কেনাবেচার অভিযোগ

এদিকে ভোটের ৪৮ ঘণ্টা আগে স্থানীয় একটি টেলিভিশন চ্যালেন স্টিং অপারেশন করে চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে এনেছে। তাতে দেখা গিয়েছে কংগ্রেস এবং তৃণমূল কংগ্রেস প্রার্থীরা নিজেদের মধ্যে টাকা পয়সার লেনদেনের কথা বলছেন। এবং ভোটের ফলাফলের পর কে কোন রাজনৈতিক দলে যোগ দেবেন তা নিয়ে টাকার হিসেব হচ্ছে। যখন যে দলে রাজনৈতিক সুবিধা পাওয়া যাবে সেই দলে তাঁরা যোগ দেবেন বলে স্টিং অপারেশনে দখা গিয়েছে। সেই ভিডিওতে কংগ্রেসের সাভিও ডিসিলভা, অ্যাভেরটানো ফারটাডোর সঙ্গে তৃণমূল কংগ্রেসের আর্চিল আলেমোকে দেখা গিয়েছে টাকার লেনদেন করতে। সেই ভিডিওটি টুইট করেছে আমআদমি পার্টি।

অভিযোগ অস্বীকার

অভিযোগ অস্বীকার

তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে অবশ্য অভিযোগ অস্বীকার করা হয়েছে। এরকম কোনও ঘটনাই ঘটেনি বলে তাঁদের পক্ষ থেকে দাবি করা হয়েছে। কংগ্রেসের পক্ষ থেকে বিবৃতি জারি করে বলা হয়েছে বিজেপি ষড়যন্ত্র করে এই সব করছে। এর মধ্যে কোনও সত্যতা নেই। বিজেপি একমাত্র রাজনৈতিক দল যাঁরা ঘোড়াকেনা বেচা করে থাকে। তারাই এই কালচার প্রথম শুরু করেছিল। কংগ্রেস এই নিয়ে ইতিমধ্যেই নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করেছে। সূত্রের খবর এই ঘটনার তদন্ত করতে পারে কমিশন।

English summary
Goa assembly election update news
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X