• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গোয়ার মুখ্যমন্ত্রীর পদ নিয়ে বিজেপিতে এখনও সাসপেন্স বজায়! নতুন বিধায়কদের শপথ ১৫ মার্চ

  • |
Google Oneindia Bengali News

গোয়ায় প্রমোদ সাওয়ন্ত মুখ্যমন্ত্রী পদে ইস্তফা দেওয়ার পরেও পরবর্তী মুখ্যমন্ত্রী কে হবেন, তা নিয়ে এখনও সিদ্ধান্ত জানাতে পারল না গোয়া (Goa) বিজেপি (BJP)। এদিকে গোয়ার রাজ্যপাল শ্রীধরন পিল্লাই নতুন বিধায়কদের (MLAs) শপথ (Oath) নেওয়ার জন্য ১৫ মার্চ বিধানসভার অধিবেশন ডেকেছেন।

প্রোটেম স্পিকারের শপথ সোমবার

প্রোটেম স্পিকারের শপথ সোমবার

গোয়া রাজভবনের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নব নির্বাচিত বিধায়ক গণেশ গাঁওকর সোমবার রাজভবনে প্রোটেম স্পিকার হিসেবে শপথ নেবেন। তিনিই পরে অন্য বিধায়কদের শপথ বাক্য পাঠ করাবেন। রাজভবনের তরফে ১৫ মার্চ মঙ্গলবার বেলা ১১.৩০ নাগাদ বিধায়কদের শপথ গ্রহণের জন্য আহ্বান জানানো হয়েছে।

কেন্দ্রীয় পর্যবেক্ষকদের অপেক্ষায় রাজ্য বিজেপি

কেন্দ্রীয় পর্যবেক্ষকদের অপেক্ষায় রাজ্য বিজেপি

গোয়া বিজেপি নেতৃত্ব কেন্দ্রীয় পর্যবেক্ষকদের অপেক্ষায় রয়েছেন বলে জানা গিয়েছে। সেই কারণে নব নির্বাচিত বিজেপি বিধায়কদের নিয়ে বৈঠকও এখনও হয়নি। ফলে মুখ্যমন্ত্রী কে হবেন, কিংবা মন্ত্রিসভায় কারা জায়গা পাবেন কিংবা কে কোন দফতর পাবেন, সেই প্রক্রিয়াও আটকে রয়েছে। তবে সূত্রের খবর অনুযায়ী, যদি রাজ্য বিজেপি সোমবার মুখ্যমন্ত্রীর নাম কিংবা মন্ত্রীদের দফতর না ঠিক করে উঠতে পারে, তাহলে মঙ্গলবারের শপথগ্রহণের সূচির পরিবর্তন হতে পারে।

গোয়ায় বিজেপির পক্ষে গরিষ্ঠতা

গোয়ায় বিজেপির পক্ষে গরিষ্ঠতা

এবারের বিধানসভা নির্বাচনে বিজেপি গোয়ায় ৪০ টি আসনের মধ্যে একাই ২০ টি আসন পায়। এর পরে ৩ জন নির্দল এবং মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির দুই বিধায়ক বিজেপিকে সমর্থন করে চিঠি দেয়। প্রসঙ্গ মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টি তৃণমূলের সঙ্গী হিসেবে বিজেপির বিরুদ্ধেই লড়াই করেছিল। এই নির্বাচনে তৃণমূল পঞ্চম দল হিসেবে দৌড় শেষ করেছে। দ্বিতীয় হিসেবে কংগ্রেস পেয়েছে ১১ টি আসন। তাদের সহযোগী গোয়া ফরওয়ার্ড পার্টি পেয়েছে ১ টি আসন।

 প্রমোদ সওয়ান্তের প্রতিদ্বন্দ্বী বিশ্বজিৎ রানে

প্রমোদ সওয়ান্তের প্রতিদ্বন্দ্বী বিশ্বজিৎ রানে

শনিবার গোয়ার রাজ্যপাল শ্রীধরন পিল্লাইয়ের কাছে গিয়ে বিদায়ী সরকারের প্রধান হিসেবে ইস্তফা দেন প্রমোদ সওয়ান্ত। সূত্রের খবর অনুযায়ী বিজেপি এবার প্রমোদ সওয়ান্তকে মুখ্যমন্ত্রী নাও করতে পারে। প্রমোদ সওয়ান্ত ৬৬৬ ভোটের ব্যবধানে সানকেলিম আসন থেকে জয়ী হয়েছেন। নিজের কম ব্যবধান সম্পর্কে প্রমোদ সওয়ান্ত বলেছিলেন রাজ্য জুড়ে প্রচারে ব্যস্ত থাকায় নিজের কেন্দ্রের সব জায়গায় যেতে পারেননি। তবে তাঁকে মেনে নিয়ে একদফা অস্বীকার করেছিল বিজেপিকে সমর্থনকারী মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টি। স্বাস্থ্যমন্ত্রী বিশ্বজিৎ রানে বিজেপির পক্ষে গোয়ার মুখ্যমন্ত্রী হওয়ার অন্যতম দাবিদার বলে জানা গিয়েছে। তবে সাংবাদিকরা তাঁকে মুখ্যমন্ত্রীর পদপ্রার্থী হওয়া নিয়ে প্রশ্ন করলে তিনি তার উত্তর দিতে চাননি।

দিল্লিতে মোদীর সঙ্গে সাক্ষাত যোগীর! উপরাষ্ট্রপতি এবং বিজেপির সাধারণ সম্পাদকের সঙ্গেও কথাদিল্লিতে মোদীর সঙ্গে সাক্ষাত যোগীর! উপরাষ্ট্রপতি এবং বিজেপির সাধারণ সম্পাদকের সঙ্গেও কথা

English summary
Goa BJP has not decided over CM's post, MLA's will take oath on 15 March
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X