• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভোট ঘোষণার আগেই আট আসনে প্রার্থী তালিকা কংগ্রেসের! কেউ থাকবে না, হুঁশিয়ারি অভিষেকের

Google Oneindia Bengali News

বছর ঘুরলেই গোয়াতে বিধানসভা নির্বাচন। বিজেপির কাছে কার্যত প্রেস্টিজিয়াস ফাইট। শুধু তাই নয়, এবার প্রথম সে রাজ্যে লড়াই করছে তৃণমূল কংগ্রেস। একের পর এক কংগ্রেস নেতাকে ভাঙিয়ে সে রাজ্যে সংগঠনকে মজবুত করেছেন অভিষেক এন্ড কোং। বাকিটায় বড়সড় আঘাত এনেছে বিজেপি। এই অবস্থায় গোয়াতে নির্বাচনে অংশ নিচ্ছে কংগ্রেসও। কার্যত লোকসভা নির্বাচনের আগে গোয়ার এই নির্বাচন কংগ্রেসের কাছে অ্যাসিড টেস্ট। তবে লড়াইয়ে নামার আগেই শাসক সহ বিরোধীদের গোল দিলেন রাহুল গান্ধী!

প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস

প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস

বিধানসভা নির্বাচনের দিন ঘোষণার আগেই গোয়াতে প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস। আটজনের একটি প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। গোয়ার আরও এক প্রাক্তন মুখ্যনন্ত্রীর উপর ভরসা করেই ভোট বৈতরণী পাড় হওয়ার চেষ্টা রাহুল-সোনিয়ার? তালিকার প্রথমেই নাম রয়েছে Digambar Vasant Kamat-এর। এবার তিনি মারগাও থেকে লড়াই করবেন। মাপুসা থেকে লড়াই করছেন Sudhir Kanolkar। তেলিগাও থেকে এবার প্রার্থী করা হয়েছে Tony Rodrigues-কে। পন্ডা থেকে কংগ্রেসের প্রার্থী Rajesh Verenkar। মার্মুগাও থেকে লড়াই করছেন Sankalp Amonkar। Alexio Reginaldo Lourenco-কে প্রার্থী করা হয়েছে কার্টোরিম থেকে। Yuri Alemao প্রার্থী হচ্ছেন কুনকোলিম থেকে। Altone D'Costa প্রার্থী হচ্ছেন কুপেম থেকে।

ফেব্রুয়ারি মাসে ভোট রয়েছে গোয়াতে

ফেব্রুয়ারি মাসে ভোট রয়েছে গোয়াতে

সবকিছু ঠিক থাকলে ফেব্রুয়ারি মাসে ভোট রয়েছে গোয়াতে। ২০১৭ সালে সে রাজ্যের বিধানসভা নির্বাচনে ৪০টি আসনে ১৭টি বিধানসভা আসন জেতে কংগ্রেস। সেখানে বিজেপি মাত্র ১৩টি আসনে জয় লাভ করে। সবথেকে বেশি আসন পাওয়ার পরেও সে রাজ্যে সরকার গঠন করতে পারেনি কংগ্রেস। সেখানকার আঞ্চলিক শক্তি জিএফপি এবং এমজিপি'র সঙ্গে জোট করে গোয়াতে সরকার গঠন করে। মনোহর পারিক্করের নেতৃত্বে সরকার তৈরি হয়।

গোয়াতে চাপে কংগ্রেস!

গোয়াতে চাপে কংগ্রেস!

একদিকে তৃণমূলের নজরে গোয়া। অন্যদিকে জয়ের লক্ষ্যে এগোচ্ছে আম আদমি পার্টিও। কার্যত গোটা দেশের নজর থাকবে পশ্চিমের এই রাজ্যের উপর। সেখানে দাঁড়িয়ে অনেকটাই ছন্নছাড়া সে রাজ্যে প্রদেশ কংগ্রেস। একের পর এক প্রভাবশালী নেতা যোগ দিয়েছেন তৃণমূল কংগ্রেসে। যোগ দিয়েছে বিজেপিতেও। এই অবস্থায় গত কয়েকদিন আগেই গোয়াতে প্রিয়াঙ্কা গান্ধী পা রাখেন। আর সেখানে পা রাখতেই কংগ্রেসে বড়সড় ভাঙন। বেশ কয়েকজন নেতা দল ছাড়েন। এমনকি দলের লড়াইয়ের মানসিকতা নিয়েও প্রশ্ন ওঠে। এই অবস্থায় প্রার্থী তালিকা প্রকাশ করে মাস্টারস্ট্রোক রাহুল-সোনিয়াদের।

মাঝে কেউ থাকবে না

মাঝে কেউ থাকবে না

একদিকে যখন প্রার্থী তালিকা প্রকাশ করছেন রাহুল, অন্যদিকে গোয়া দখলের হুঁশিয়ারি অভিষেকের। আজ কলকাতায় ভোট প্রচারে বের হন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড। গত কয়েকদিন ধরে গোয়াতে ছিলেন তিনি। ফিরেই আজ প্রচারে নামেন তিনি। আর নেমেই কলকাতা থেকে গোয়া দখলের হুঁশিয়ারি। অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, আমি বলে রাখছি নয় তৃণমূল গোয়া দখল করবে নয়তো প্রধান বিরোধী শক্তি হবে। এর মাঝে কেউ থাকবে না। স্পষ্ট বার্তা। শুধু অভিষেক নয়, দুদিনের সফরে গোয়াতে একের পর এক সভা করেন মমতা বন্দ্যয়াপধায়ও। আর সেখান থেকে তাঁর স্পষ্ট বার্তা, এবার এমজিপি আর তৃণমূল এবার সরকার গড়বে গোয়াতে। যদিও এটা স্বপ্ন বলে উড়িয়ে দিয়েছে কংগ্রেস।

Positive Story : রাজ্যবাসীর জন্য সুখবর,করোনা নেগেটিভ মুর্শিদাবাদের শিশুর

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
Goa Assembly Polls: congress releases candidate list before goa election announced
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion