• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

তৃণমূলে জোর ধাক্কা, গোয়া বিধানসভা নির্বাচনে প্রার্থীপদ প্রত্যাহার প্রাক্তন মুখ্যমন্ত্রীর

Google Oneindia Bengali News

গোয়া বিধানসভা নির্বাচনের মুখে ফের ধাক্কা খেল তৃণমূল। তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সহ-সভাপতি তথা গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো বিধানসভা নির্বাচনে প্রার্থী হচ্ছেন না। শুক্রবার তিনি ঘোষণা করেছেন, ফাতোর্দা থেকে তাঁর মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ার কথা। ভোটের মুখে তাঁর মনোনয়ন প্রত্যাহার নিয়ে জল্পনা বৃদ্ধি পেয়েছে।

সরে দাঁড়ালেন লুইজিনহো ফেলেইরো

সরে দাঁড়ালেন লুইজিনহো ফেলেইরো

এবার গোয়া বিধানসভা নির্বাচনে প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরো ছিলেন তৃণমূলের অন্যতম মুখ। তাঁকে সামনে রেখেই লড়তে নেমেছিল তৃণমূল কংগ্রেস। তাঁকে ফাতোর্দা থেকে প্রার্থীও করা হয়েছিল। কিন্তু শুক্রবার তিনি পানাজিতে সাংবাদিক বৈঠক করে জানিয়ে দেন, "আমি ফাতোর্দা থেকে গোয়া বিধানসভা নির্বাচনের তৃণমূল প্রার্থী হিসাবে আমার নাম প্রত্যাহার করছি।

প্রার্থীপদ প্রত্যাহার, প্রচারে আছেন ফেলেইরো

প্রার্থীপদ প্রত্যাহার, প্রচারে আছেন ফেলেইরো

তিনি জানান, আমার জায়গায় এই কেন্দ্র থেকে প্রার্থী হবেন দলের এক তরুণ মুখ। তিনি একজন মহিলা প্রার্থীর হাতে এই কেন্দ্রের ব্যাটন তুল দেওয়ার আর্জি জানান। তিনি বলেন, প্রার্থীপদ প্রত্যাহার করে নিলেও তিনি তৃণমূলের হয়ে প্রচার চালাবেন। এই কেন্দ্র থেকে এক মহিলাকে তুলে ধরাই তাঁর লক্ষ্য। নারীদের ক্ষমতায়ন করাই দলের নীতি।

মহিলা নেত্রীর নাম সুপারিশ প্রার্থী পদে

মহিলা নেত্রীর নাম সুপারিশ প্রার্থী পদে

ফেলেইরো আরও জানান, "আমার পূর্বঅভিজ্ঞতা বলে যে, গতবার যখন আমি নির্বাচনে লড়েছিলাম, আমরা মহিলাদের প্রতি সুবিচার করতে পারিনি। আমার স্থলাভিষিক্ত করার জন্য, আমাদের কাছে একজন অত্যন্ত দক্ষ নেত্রী রয়েছেন। তিনি ফাতোর্দা থেকে দলের প্রতিনিধিত্ব করবেন।"

লুইজিনহো প্রচার করতে চান গোয়াজুড়ে

লুইজিনহো প্রচার করতে চান গোয়াজুড়ে

তৃণমূলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে পরামর্শ করেই এই সিদ্ধান্ত তিনি নিয়েছেন বলে দাবি করেন লুজিনহো ফেলেইরো। কারণ হিসেবে তিনি দর্শেছেন গোয়াজুড়ে সমস্ত তৃণমূল প্রার্থীর হয়ে তিনি লড়াই করতে চান। প্রচার করতে চান গোয়াজুড়ে। যাতে তৃণমূল গোয়ায় ভালো পারফর্ম করতে পারে। একটা কেন্দ্রে তিনি আবদ্ধ থাকতে চান না বলে জানিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সহ-সভাপতি।

নির্বাচন কমিশনে বৈঠকের পরদিনই পদত্যাগ

নির্বাচন কমিশনে বৈঠকের পরদিনই পদত্যাগ

২৪ ঘণ্টা আগেই তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিদল আসন্ন গোয়া বিধানসভা নির্বাচন নিয়ে দিল্লিতে নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করেছে। ২১ জানুয়ারি ইসির একটি দল রাত ১১টা নাগাদ গোয়াতে তৃণমূল পার্টি অফিসে অভিযান চালিয়ে অফিসের হোর্ডিং ও ফ্লেক্স ভাঙচুর করে। সেই বিষয়েই নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক ছিল।

একের পর এক ধাক্কায় জল্পনা তৃণমূলে

একের পর এক ধাক্কায় জল্পনা তৃণমূলে

তবে তৃণমূল প্রথমবার গোয়া নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে নেমে প্রার্থী ঘোষণা করার পর থেকে ধাক্কা খাচ্ছে। ভোটের মুখে একাধিক নেতা দল ছেড়েছেন। চার মাসের মধ্যেই বেশিরভাগ নেতার মোহভঙ্গ হয়েছে তৃণমূলকে নিয়ে। এই পরিস্থিতিতে গোয়ার অন্যতম মুখ লুইজিনহো ফেলেইরো যেভাবে নির্বাচনী লড়াই থেকে সরে গেলেন, তাতে তাদের নির্বাচনী লক্ষ্য ধাক্কা খাবে।

English summary
Goa assembly elections 2022 : EX CM Luizinho Faleiro announced to withdraw nomination as TMC candidate.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X