নৌসেনা বাহিনীকে পাকিস্তান সীমান্তে যাওয়ার পরামর্শ কেন্দ্রীয় মন্ত্রী গড়কড়ির, কেন রেগে অগ্নিশর্মা তিনি

  • Posted By:
Subscribe to Oneindia News

সেনার আপত্তিতে নানা সরকারি প্রকল্প থমকে যায়। সেই উদাহরণ সারা দেশে ভুরু ভুরি রয়েছে। সেই অভিজ্ঞতার স্বীকারই হলেন কেন্দ্রীয় জাহাজ ও জলসম্পদ উন্নয়ন মন্ত্রী নিতিন গড়কড়ি। যার ফলে রেগে গিয়ে ভারতীয় নৌসেনা অফিসারদের পাকিস্তান সীমান্তে যাওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

নৌসেনা বাহিনীকে পাকিস্তান সীমান্তে যাওয়ার পরামর্শ কেন্দ্রীয় মন্ত্রী গড়কড়ির, কেন রেগে অগ্নিশর্মা তিনি

গড়কড়ি অভিযোগ করেছেন, উন্নয়নমূলক প্রকল্প থমকে যাচ্ছে নৌসেনার বাধায়। একদিকে নৌসেনা সরকারি প্রকল্পে বাধা দিচ্ছে, ওদিকে সেনা অফিসাররা দক্ষিণ মুম্বইয়ে অভিজাত এলাকায় জমি চাইছেন। এটা হতে দেবেন না বলে হুঁশিয়ারি দিয়েছেন গড়কড়ি।

ঘটনা হল, মুম্বইয়ে একটি সি-প্লেন জেটি ও একটি ফ্লোটেল করার অনুমতি চাওয়া হয়েছিল। নিরাপত্তার কারণ দেখিয়ে তাতে সম্মতি দেয়নি ভারতীয় নৌসেনা। তা দেখে মুম্বই আদালতও আবেদন খারিজ করে দিয়েছে।

এই প্রেক্ষিতে নিতিন গড়কড়ি বলেছেন, নৌসেনার তরফে আমার কাছে এসেছিল দক্ষিণ মুম্বইয়ের অভিজাত এলাকায় জমি চাইতে। আমি এক ইঞ্চি জমিও দেব না। সকলে কোয়ার্টার তৈরি করতে চায় অভিজাত এলাকায়। আপনাদের সম্মান করি। তবে এসবের আগে পাকিস্তান সীমান্তে গিয়ে পেট্রোলিং করুন।

কেন্দ্র সরকার চাইছে, স্থলপথের অপ্রতুলতায় জলপথকে হাতিয়ার করে যাতায়াত ব্যবস্থাকে এগিয়ে নিয়ে যেতে। আগামী দুই বছরে দশ হাজার সি-প্লেনও কাজে লাগাতে চাইছে কেন্দ্র। গুজরাত নির্বাচনের সময় সি-প্লেনে চড়ে সভায় গিয়ে সেই পথকে উৎসাহিত করেছেন নরেন্দ্র মোদী। সেই পথেই নৌসেনা বাধা দেওয়ায় মেজাজ হারিয়েছেন গড়কড়ি।

English summary
Go to Pakistan border, Won't give land in south Mumbai: Nitin Gadkari tells Indian Navy

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.