India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জিটিএ নির্বাচন নিয়ে আরও একবার ভেবে দেখুন! মমতাকে চিঠি মোর্চা'র

Google Oneindia Bengali News

জিটিএ নির্বাচন নিয়ে ক্রমশ উত্তেজনার পারদ চড়ছে! ইতিমধ্যে জিটিএ নির্বাচন রুখে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছে বিজেপি। আইনি পথেও হাঁটার হুঁশিয়ারি দিয়েছে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। শুধু তাই নয়, ভোট বাতিলের দাবিতে পাহাড়ে আমরণ অনশন চালাচ্ছে মোর্চা সুপ্রিমো বিমল গুরুং।

আর এই জিটিএ নির্বাচনকে কেন্দ্র করেই পাহাড়ে রাজনৈতিক পারদ চড়ছে। আর এই অবস্থায় শুক্রবার ভোটের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজ্য নির্বাচন কমিশন।

মুখ্যমন্ত্রীকে চিঠি মোর্চার

মুখ্যমন্ত্রীকে চিঠি মোর্চার

আগামী ২৬ জুন পাহাড়ে জিটিএ নির্বাচন। আর আজ শুক্রবারই এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আর এই অবস্থায় মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি গোর্খা জনমুক্তি মোর্চা'র। নির্বাচন করার সিদ্ধান্ত আরও একবার ভেবে দেখুন। এই মর্মেই এই চিঠি দেওয়া হয়েছে গোর্খা জনমুক্তি মোর্চা'র তরফে। শুধু তাই নয়, জিটিএ সংক্রান্ত দাবিদাওয়া নিয়ে মোর্চার তরফে নবান্নে যে খসড়া প্রস্তাব পাঠানো হয়েছিল সে বিষয়টিও যাতে ভেবে দেখা হয় তা আবেদন করা হয়েছে মোর্চা সুপ্রিমোর তরফে।

পাহাড়ে স্থায়ী সমাধান চায় গোর্খা

পাহাড়ে স্থায়ী সমাধান চায় গোর্খা

পাহাড়ে স্থায়ী সমাধান চায় মোর্চা। আর সেই সমাধান না হওয়া পর্যন্ত কোনও ভোট নয়। এমনটাই দাবি বিমল গুরুংয়ের। তবে স্থায়ী সমাধান হিসাবে পৃথক গোর্খাল্যান্ডের দাবিতেই যদিও অনড় বিমল গুরুংরা। কিন্তু এই বিষয়ে কার্যত কর্ণপাত করতে চায় না নবান্ন। তবে এর পাহাড়ে জিটিএ নির্বাচন নিয়ে একটি সর্বদল বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তাঁর কাছে একাধিক প্রস্তাব রাখে মোর্চা। যার মধ্যেই ছিল স্থায়ী সমাধান। যদিও মুখ্যমন্ত্রী এই বিষয়টি খসড়া আকারে পাঠাতে বলেন। কিন্তু তা পাঠানো হলেও মানা হয়নি বলে দাবি।

রাজাবাবু সিনেমার কথা মনে করিয়ে মমতাকে নাম না করে তীব্র কটাক্ষ অনুপম হাজরার
সুর চড়াচ্ছে বিজেপি

সুর চড়াচ্ছে বিজেপি

আর জিটিএ নির্বাচন নিয়ে সুর চড়াচ্ছে বিজেপিও। আইনি পথে হেঁটে এই নির্বাচন প্রক্রিয়া বন্ধ করা হবে বলেও হুঁশিয়ারি বিজেপি সাংসদ রাজু বিস্তার। তাঁর দাবি, পাহাড়ে একাধিক পঞ্চায়েতে নির্বাচন হচ্ছে না। একাধিক পুরসভাতে ভোট হয়নি। সেগুলিতে ভোট না করিয়ে জিটিএ নির্বাচন করাতে চাইছেন মমতা বন্দ্যোপাধয়া, অভিযোগ বিজেপি নেতার। শুধু তাই নয়, কেন্দ্রকে এড়িয়েই নির্বাচন হচ্ছে বলেও অভিযোগ তাঁর। রাজু বলেন, ত্রিপাক্ষিক চুক্তি হয় জিটিএ নিয়ে। যেখানে কেন্দ্র এবঙ্গ মোর্চা নেতারা ছিল। সেখানে কেন্দ্রের সঙ্গে কথা না বলেই রাজ্য সরকার ভোট করাতে চাইছে বলে অভিযোগ। আর এই সমস্ত বিষয় নিয়েই ক্রমশ চড়ছে পাহাড়ে উত্তেজনার পারদ।

English summary
GJM sends letter to Mamata banerjee, asks to cancel GTA poll
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X