• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিজামের শহরে পদ্মের উত্থানে হতবাক কেসিআর! গেরুয়া ঝড়ে কোন সমীকরণ হায়দরাবাদে

প্রাথমিক ট্রেন্ডে এগিয়ে ছিল বিজেপি। গণনা কিছুটা এগোতে এগিয়ে যায় টিআরএস। কিন্তু বেলা যত বাড়ছে টিআরএসকে জোর টক্কর দিচ্ছে গেরুয়া শিবির। এভাবেই সারা দিন হাড্ডাহাড্ডি লড়াই দেখা গেল গ্রেটার হায়দরাবাদ মিউনিসিপাল কর্পোরেশনের নির্বাচনে। এই পরিস্থিতিতে টিআরএস-কে হতবাক করে দিয়েছে বিজেপি। যার জেরে ত্রিশঙ্কু পরিস্থিতি হয়েছে হায়দরাবাদে।

কেসিআর-এর চিন্তা বাড়িয়েছে পদ্ম শিবির

কেসিআর-এর চিন্তা বাড়িয়েছে পদ্ম শিবির

নির্বাচনের পূর্ণাঙ্গে ফলাফল প্রকাশের পর দেখা গিয়েছে, টিআরএস-কে কড়া টক্কর দিয়ে কেসিআর-এর চিন্তা বাড়িয়েছে পদ্ম শিবির। টিআরএস এই নির্বাচনে জিতেছে ৫৬টি আসনে। এরপরেই তালিকায় রয়েছে বিজেপি। তাদের ঝুলিতে গিয়েছে ৪৯টি আসন। এদিকে ওয়েইসির মিম পায় ৪৩টি আসন। কংগ্রেস পেয়েছে দুটি আসন।

মিম-টিআরএস জোট?

মিম-টিআরএস জোট?

যা পরিস্থিতি তাতে টিআরএস নিজেদের মেয়র গদিতে বসাতে হলে তাদের এআইএমআইএম-এর সাহায্য নিতে হবে। যা নিলে বিজেপি নিজেদের দাবি 'প্রমাণিত' বলে আরও চাপ বাড়াবে কেসিআর-এর উপর। উল্লেখ্য, গেরুয়া শিবির দাবি করেছিল, তেলাঙ্গানায় মিম-এর সঙ্গে জোট বেঁধে রাজনৈতিক মনোপলি চালাচ্ছে টিআরএস। এই অবস্থায় বিজেপি টিআরএস-কে বেকাদায় ফেলল হায়দরাবাদের নির্বাচনের মাধ্যমে।

পাখির চোখ ২০২৩

পাখির চোখ ২০২৩

শুধু পৌর নিগমের নির্বাচন হলেও এই গ্রেটার হায়দরাবাদে ২৪টি বিধানসভা কেন্দ্র অন্তর্গত। তাই এই নির্বাচনকে বিজেপি ২০২৩ সালে অনুষ্ঠনিত হতে চলা নির্বাচনকে পাখির চোখ করে এগিয়েছিল বিজেপি। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে তেলাঙ্গানা রাষ্ট্র সমিতিকে চ্যালেঞ্জ জানাতে চাইছিল বিজেপি। এবং তাতে সক্ষম হয়েছে বিজেপি।

বিজেপির বড় 'জয়'

বিজেপির বড় 'জয়'

এদিকে ওয়েইসির এআইএমআইএম মোট ৫১টি আসনে প্রার্থী দিয়েছে হায়দরাবাদের নির্বাচনে। বিজেপির অভিযোগ, তেলাঙ্গানায়, ওয়েইসিকে সঙ্গে নিয়েই রাজনৈতিক মনোপলি চালাচ্ছে টিআরএস। ২০১৬ সালের নির্বাচনে টিআরএস মোট ৯৯টি আসনে জয়লাভ করেছিল। যেখানে মিম পেয়েছিল ৪৪টি আসন। অন্যদিকে, বিজেপি মোট চারটি আসনে জয়ী হয়েছিল। এখন যা পরিস্থিতি, গদি বাঁচিয়ে রাখতে হাত ধরতে হবে মিম-এর।

কলকাতাঃ তৈরী বিজেপির ভোট ম্যানেজমেন্ট টিম, বাইরের রাজ্যের কেউ নেই টিমে

শুভেন্দুকে নিয়ে ইঙ্গিতবহ সব্যসাচী, চোখে আঙুল দিয়ে দেখালেন তৃণমূলের ভাঙন রেখা

English summary
GHMC Election Results 2020, TRS is dependant on AIMIM after BJP gets 49 seats in Hyderabad election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X