• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তান থেকে গীতাকে ফিরিয়ে এনেছিলেন সুষমা, শেষ শ্রদ্ধায় মন ছুঁয়ে নিলেন ভোপালের মেয়ে

তিনি মুক ও বধির, এমন অবস্থায় পাকিস্তানের মাটিতে পৌঁছে বিপাকে পড়ে গিয়েছিলেন। সেই খবর কানে পৌঁছে যায় তৎকালীন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের। তড়িঘড়ি ব্যবস্থা করেন ঘরের মেয়েকে ফিরে আনতে। শেষমেশ মেলে সাফল্য। ঘটনা ২০১৫ সালের। কিন্তু এমনটা প্রথমবার হয়নি। এভাবেই কখনও তিনি জুডিথকে কাবুল থেকে উদ্ধার করেছেন,কখনও চোখের জল মুছিয়েছেন উজমা আহমেদের। আর প্রাক্তন বিদেশমন্ত্রীর প্রয়াণের খবর যখন গীতারা পেয়েছেন আবেগ ধরে রাখতে পারেননি !

গীতার শ্রদ্ধাঞ্জলি

পাকিস্তান থেকে দীর্ঘ লড়াইয়ের পর ভোপালের গীতাকে ঘরে ফিরিয়ে দিয়েছিলেন দেশের প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। মুক ও বধির গীতা এদিন নিজের মতো করে মন্ত্রীর প্রতি শেষ শ্রদ্ধাজ্ঞাপন করেন।

সরবজিতের বোন দলবীর শোকাহত!

সীমান্তের ওপারে কাশ্মীরের জেলে বন্দি ছেকে শেষে জেলের মধ্যেই মৃত্যু হয়েছিল পাঞ্জাবের সরবজিৎ সিংয়ের। এই সরবজিৎ-কে দেশে ফেরাতে বিদেশমন্ত্রী হিসাবে প্রচুর চেষ্টা করেছিলেন সুষমা। আর মন্ত্রীয় প্রয়াণের দুঃসবাদ পৌঁছতেই সরবজিতের দিদি দলবীর কৌর শোকে ভারাক্রান্ত হয়ে যান।

সুষমা স্বরাজের প্রতি শ্রদ্ধার্ঘ

সুষমা স্বরাজের প্রতি এদিন শ্রদ্ধার্ঘ জানিয়ে উত্তরপ্রদেশের আমরোহার এক বাসিন্দা এই মন ছুঁয়ে নেওয়া ছবিটি আঁকেন।

[আরও পড়ুন:শেষযাত্রায় বিজেপি নেত্রী সুষমা স্বরাজ, দেখুন নানা মুহূর্তের ছবি]

English summary
Geeta, the Indian girl who was brought back from Pakistan in 2015 when late Sushma Swaraj was External Affairs Minister, pays tribute.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X