• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌দিল্লির গার্গী কলেজে শ্লীলতাহানি, উত্তপ্ত সংসদ, তদন্ত শুরু পুলিশের

দিল্লির মহিলা গার্গী কলেজে ৬ ফেব্রুয়ারি ফেস্ট চলার সময় একদল মদ্যপ ব্যক্তি এসে পড়ুয়াদের শ্লীলতাহানি করে বলে অভিযোগ ওঠে। এই ঘটনার একদিন পরই কলেজের পড়ুয়ারা সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে সরব হন। সোমবার মহিলা কলেজের এই ঘটনাকে ঘিরে উত্তপ্ত হয়ে উঠল সংসদ। প্রসঙ্গত, জাতীয় মহিলা কমিশন কলেজের এই দিল্লির ঘটনাকে অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছে। মহিলা কমিশনের পক্ষ থেকে ঘটনার প্রমাণ জোগাড়ের জন্য প্রতিনিধি পাঠানো হয়েছে। এছাড়াও দিল্লি পুলিশের পক্ষ থেকেও স্বতঃপ্রণোদিতভাবে মামলা রুজু করা হয় এবং তদন্ত শুরু করে দেওয়া হয়।

গার্গী কলেজ নিয়ে সরগরম সংসদ

গার্গী কলেজ নিয়ে সরগরম সংসদ

সংসদে কংগ্রেস সাংসদ গৌরব গগৌ মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ককে এ বিষয়ে প্রশ্ন করলে তিনি জানান, দিল্লির মহিলা কলেজে বহিরাগতরা ঢুকে শ্লীলতাহানি করে। কলেজ কর্তৃপক্ষকে এ বিষয়ে যথাযথ পদক্ষেপ করার নির্দেশ দেওয়া হয়েছে। মন্ত্রী বলেন, ‘‌এই ঘটনার সঙ্গে যারা জড়িত তারা বহিরাগত, কলেজ পড়ুয়া নয়। এটা কোনও ভালো ঘটনা নয়। কলেজ কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে এ বিষয়ে পদক্ষেপ করতে। এখানে উল্লেখ্য ‘‌স্পিকআপগার্গী'‌ নামের সোস্যাল পেজে ছাত্রীরা কলেজ ইউনিয়নকে দায়ি করেছে এবং কর্তৃপক্ষ পড়ুয়াদের সুরক্ষা দিতে ব্যর্থ এই দাবি তুলে কলেজের প্রধান অধ্যক্ষকে পদত্যাগ করতে বলা হয়েছে।

পড়ুয়াদের অভিজ্ঞতা

পড়ুয়াদের অভিজ্ঞতা

একজন শিক্ষার্থী ইনস্টাগ্রাম পোস্টে বলেন, ‘‌কলেজ ফেস্টটি একটি বেদনাদায়ক অভিজ্ঞতা ছিল। ফেস্টে আমার দুটি পুরুষ বন্ধু ছিল আমার সুরক্ষার জন্য, তবে দুর্ভাগ্যক্রমে ফেস্টে পুরুষদের ভিড়ে তাদেরকে হারিয়ে ফেলেছিলাম। মাত্র ১০ মিনিটের মধ্যেই আমায় একদল লোক তিনবার ঘিরে ধরেছিল এবং যখন আমি বুঝতে পারি যে কী ঘটছে, তখন তারা আমার মুখের দিকে তাকিয়ে হাসল।'‌ অন্য এক ছাত্রী জানিয়েছেন ইনস্টাতে, ফেস্টের দিন এ ধরনের হেনস্থার মুখোমুখি হয়ে দুই ছাত্রী অত্যন্ত আতঙ্কিত হয়ে পড়েন। এই কলেজের প্রথম বর্ষের এক ছাত্রী জানিয়েছেন, মধ্য বয়স্ক পাঁচজন মদ্যপ ব্যক্তি তাঁকে কোণঠাসা করে দেয় এবং শ্লীলতাহানির চেষ্টা করে। ভিড়ের ভিতরে এমন লোক ছিল যারা গাঁজা সেবন করছিল।

ঘটনার সময় উদাসীন পুলিশ

ঘটনার সময় উদাসীন পুলিশ

নাম প্রকাশে অনিচ্ছুক এক পড়ুয়া বলেন, ‘‌সোমবার ছাত্র সংসদের পক্ষ থেকে গোটা বিষয়টি নিয়ে কলেজ কর্তৃপক্ষের কাছে যাওয়া হয়। ফেস্টের সময় পুলিশ ও বাউন্সাররা উপস্থিত ছিল এবং অতিরিক্ত ভিড় হয়ে যাওয়ার কথা তাদের জানানো হয়। কিন্তু ভিড় সামলানোর জন্য পুলিশ কোনও কাজই করেনি।'‌

English summary
A Group Of Drunken Men Allegedly Barged Into The All-women Gargi College In Delhi On February 6 During A College Fest And Harassed Students
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X