• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদীর ভারত নয়, এ কোন স্বপ্নের ভারতের কথা বলছেন গান্ধী পদবীর বিজেপি সাংসদ

ভারতীয় সংসদীয় ব্যবস্থায় পরিবর্তন চান বরুণ গান্ধী। সাধারণ মানুষ এবং যুবাদের আওয়াজ শুনতে চান তিনি। হায়দরাবাদে এমনটাই বললেন বরুণ গান্ধী। একইসঙ্গে তিনি জানান, গান্ধী পদবীর জন্যই কম বয়সে দুবার লোকসভায় যেতে পেরেছেন তিনি।

মোদীর ভারত নয়, এ কোন স্বপ্নের ভারতের কথা বলছেন গান্ধী পদবীর বিজেপি সাংসদ

ক্ষমতাশালী বাবা কিংবা ঠাকুরদাদা ছাড়া রাজনীতিতে ছাপ রাখা মুশকিল। হায়দরাবাদে এক সেমিনারে এমনটাই মন্তব্য করলেন উত্তর প্রদেশের সুলতান পুরের বিজেপি সাংসদ বরুণ গান্ধী। একইসঙ্গে তাঁর মন্তব্য, গান্ধী পদবীর জন্যই কম বয়সে দুবার তিনি লোকসভায় যেতে পেরেছেন।

মোদীর ভারত নয়, এ কোন স্বপ্নের ভারতের কথা বলছেন গান্ধী পদবীর বিজেপি সাংসদ

সেমিনারে তিনি বলেন, আপনারা আজ আমার বক্তব্য শুনতে এসেছেন। কিন্তু আমার নামের সঙ্গে যদি গান্ধী না থাকতে সম্ভবত এত কম বয়সে দুবারের সাংসদ হতে পারতাম না এবং আপনারাও আমার বক্তব্য শুনতে আসতেন না।

বরুণ গান্ধী বলেন, অনেক প্রতিভাশালী যুবা বাবা কিংবা ঠাকুরদাদার প্রভাব না থাকায় রাজনীতিতে ছাপ রাখতে পারেননি।

তাঁর মতে নাম কিংবা পদবী নয়, লাইনের শেষ মানুষটা যাতে সুযোগ পায় তা দেখতে হবে। এপ্রসঙ্গে তিনি একাধিক রাজ্যের পিছিয়ে পড়া মানুষদের থেকেও লড়াই করে উঠে আসাদের সম্পর্কে উল্লেখ করেন।

এই বিজেপি সাংসদ বলেন, গত ১৫ বছরে প্রায় ১৪ লক্ষ কৃষক কিংবা সাধারণ মানুষ মাত্র ২৫ হাজার টাকা দিতে না পারার জন্য জেলে গিয়েছেন। কিন্তু সেখানে বড় লোক, যাঁদের কোটি কোটি টাকা ব্যাঙ্কে রয়েছে, তাঁরা পারিবারিক অনুষ্ঠানে ঢেলে টাকা খরচ করছেন।

মোদীর ভারত নয়, এ কোন স্বপ্নের ভারতের কথা বলছেন গান্ধী পদবীর বিজেপি সাংসদ

যতক্ষণ না পর্যন্ত দেশে অভিন্ন ন্যায়বিচার চালু হচ্ছে, ততক্ষণ পর্যন্ত স্বপ্নের ভারত গড়ে তোলা সম্ভব নয়, বলে মন্তব্য করেছেন বরুণ গান্ধী। মানুষের মধ্যেও বৈষম্যেরও উল্লেখ করেছেন তিনি। বরুণ গান্ধী বলেন, দেশের এক শতাংশ লোকের হাতে ৬০ শতাংশ অর্থ রয়েছে।

ভারতের সংসদীয় ব্যবস্থায় বেশি করে যুবা ও সাধারণের প্রতিনিধিত্বের দাবি করেছেন বরুণ গান্ধী।

এপ্রসঙ্গে ইউরোপিয়ান পার্লামেন্টের কথা উল্লেখ করেছেন তিনি। ইংল্যান্ডে ৬০ হাজার মানুষ আবেদন করলে আইনসভার সদস্যরা তাকে গুরুত্ব দেন এবং পাল্টা উত্তর দেন। আর সংখ্যাটা একলক্ষ হলে সংসদে দুঘণ্টা ধরে তার আলোচনা হয়।

English summary
Gandhi surname helped him to become a two time lok sabha member, told Varun gandhi. He also told, parliament should hear people.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X