• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রাক্তন হতেই মানিকের বাড়িতে ভাবী মুখ্যমন্ত্রী! বাম-যুগাবসানে নিলেন সু-পরামর্শ

ত্রিপুরায় মানিক যুগের অবসান। জ্যোতি বসুর রেকর্ড ভাঙা হল না, বিশেই থেমে গেল তাঁর লড়াই। টানা পঞ্চমবার মুখ্যমন্ত্রীর কুর্সি দখল করার আগেই ত্রিপুরায় বিদায়ী মুখ্যমন্ত্রী হয়ে গেলেন মানিক সরকার। আড়াই দশক পর বাংলার প্রতিবেশী রাজ্য থেকে বাম শাসনের অবসান হল। ত্রিপুরায় বাম সরকারের পতনের পরদিনই ভাবী মুখ্যমন্ত্রী হিসেবে পূর্বসূরির আশীর্বাদ নিয়ে এলেন বিপ্লব দেব।

প্রাক্তন হতেই মানিকের বাড়িতে ভাবী মুখ্যমন্ত্রী! বাম-যুগাবসানে নিলেন সু-পরামর্শ

[আরও পড়ুন: মমতার এক কথায় সব 'রাগ' গলে জল, তৃণমূলের পদক্ষেপে ঘরেই 'ধাক্কা' খেলেন মুকুল]

রবিবার আগরতলায় রাজভবনে গিয়ে রাজ্যপাল তথাগত রায়ের কাছে পদত্যাগপত্র দিয়ে আসেন মানিক সরকার। এদিনই সৌজন্যের নজির গড়ে বিজেপির ভাবী মুখ্যমন্ত্রী বিপ্লব দেব পৌঁছে যান মানিক সরকারের বাড়িতে। তিনি মানিকবাবুকে প্রণাম করেন, আশীর্বাদ নেন। মানিকবাবুর বাড়ি থেকে বেরিয়ে বিজেপি রাজ্য সভাপতি বিপ্লব দেব বলেন, তাঁদের সরকার সবসময় মানিকবাবুর সঙ্গে পরামর্শ করে চলবে।

বিপ্লবের কথায়, 'মানিক সরকার রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী। গত ২০ বছর ধরে তিনি রাজ্যের দায়িত্ব সামলেছেন। তাঁর অভিজ্ঞতা অনেক। সেই অভিজ্ঞতা কাজে লাগাতে চায় বিজেপি।' বিপ্লব দেব যে সবাইকে নিয়েই চলতে চান, তা এদিন প্রকারান্তরে বুঝিয়ে দেন। বিজেপির নেতা-কর্মীদের উদ্দেশ্য তিনি বলেন, 'হিংসা-দ্বেষ নয়। সবাইকে নিয়ে চলতে হবে।'

এদিন বিপ্লব দেব মানিক সরকারের বাড়ি থেকে বেরিয়েই সটান চলে যান আগরতলায় প্রয়াত মন্ত্রী খয়েন্দ্র জামাতিয়ার মরদেহে শেষ শ্রদ্ধা নিবেদন করতে। সেখানেও ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারও। দুজনের মধ্যে একপ্রস্থ কথাও হয়। মানিক সরকার তাঁকে পরামর্শ দেন। রাজ্য চালানোর অভিজ্ঞতার কথা বলেন বিপ্লব দেবকে। বিপ্লব বলেন, 'রাজ্যের উন্নয়নে সকলে মিলে কাজ করতে হবে।'

বিপ্লব দেবই বিজেপির মুখ্যমন্ত্রীর হওয়ার লড়াইয়ে এগিয়ে রয়েছেন। এখনও বিজেপির তরফে চূড়ান্ত নাম ঘোষণা করা হয়নি মুখ্যমন্ত্রী পদের জন্য। বিপ্লব দেবের পাশাপাশি আরও কয়েকটি নাম আলোচনায় রয়েছে। তবে এই লড়াইয়ে বিপ্লব দেব অন্যদের অনেকখানি পিছনে ফেলে দিয়েছেন বলে রাজনৈতিক মহলের অভিমত।

English summary
Future Chief Minister of Tripura Biplab Dev comes to the house of former Chief Minister Manik Sarkar and takes blessing
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X