• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০২১ পদ্ম সম্মান প্রাপকদের তালিকায় রামবিলাস পাসোয়ান থেকে জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী

  • |

প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে আজ প্রকাশিত হল ২০২১ সালের পদ্ম সম্মান প্রাপকের তালিকা। তারমধ্যে নাম রয়েছে জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবে থেকে প্রয়াত এলজেপি নেতা রামবিলাস পাসওয়ানের। নাম রয়েছে বিজয়া চক্রবর্তী থেকে প্রয়াত সঙ্গীত শিল্পী এসপি বালাসুব্রহ্মণ্যমের। একনজরে দেখা যাক তালিকা।

২০২১ পদ্ম সম্মান প্রাপকদের তালিকায় রাম বিলাস পাসোয়ান থেকে জাপানের প্রধানমন্ত্রী

প্রতিবারই প্রথা মেনে ২৫ জানুয়ারি ঘোষিত হয় পদ্ম সম্মান প্রাাপকদের নাম। এই বছরেও সেই রীতি মেনে দেশে দেওয়া হল পদ্ম সম্মান।মূলত, ভারতরত্নের পরই দেশে স্থান রয়েছে পদ্মবিভূষণ, পদ্মভূষণ, পদ্মশ্রী পুরস্কারের। এবারে পদ্মশ্রীর তালিকায় রয়েছেন,গুলফাম আহমেদ, পি অনিতা, রামাস্বমী আন্নাভারাপু,সুব্বু আরুমুগাম, প্রকাশ রাও আসাবাড়ি,ভউরি বাই, রাধেশ্যাম বারলে, ধর্মা নারায়ণ বর্মা,রলিনী বরুয়া, বীরেন কুমার বসাক,রজনী বেক্টর, পিটার ব্রুক,সংগাকুমী বাউলচাউক,গোপীরামবারগেয়ান বুরাভক্ত,বিজয়া চক্রবর্তী।

পদ্মবিভূষণে ভূষিত হয়েছেন, শিনজো আবে,বেল্লে মোনাপ্পা হেগড়ে,মৌলানা ওয়াহিউদ্দিন খান, বিবি লাল,সুদর্শন সাহু। মরোনোত্তর পদ্মবিভূষণ পেলেন,নরেন্দর সিং কাপানেয়, ও এসপি বালাসুব্রহ্মণ্যম। এছাড়াও পদ্মভূষণ পেয়েছেন,কৃষ্ণাণ নায়ার চিত্রা,মরোনোত্তর সম্নান পেয়েছেন তরুণ গগৈ,এছাড়াও পদ্মভূষণ পেয়েছেন,সুমিত্রা মহাজান, চন্দ্রশেখর কাম্বারা, নৃপেন্দ্র মিশ্র,তারলোচন সিং, রজনীকান্ত দেবীদাস স্রফ। এছাড়াও মরোনোত্তর পদ্মবিভূষণ পেয়েছেন রামবিলাস পাসোয়ান, কালবে সাদিক,কেশুভাই প্যাটেল।

প্রসঙ্গত, এবছর মোট ১১৯ জনকে এই পদ্ম সম্মান দেওয়া হয়েছে। এঁদের মধ্যে ২৯ জন মহিলা, ১৬ জন বিদেশী, ১০ জন মরোনোত্তর সম্নান পেলেন। ১ জন তৃতীয় লিঙ্গের ব্যক্তিত্বও এই সম্মান পেলেন। ২০২১ সালে ৭ জনকে পদ্মবিভূষণ দেওয়া হয়েছে। ১০ জনকে পদ্মভূষণ ও ১০২ জনকে পদ্মশ্রী দেওয়া হয়েছে।

English summary
Full List of Padma Awardees, from Japanese pm to Ramvilas Paswan's name mentioned
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X