• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভোট অন অ্যাকাউন্ট নয়, 'ভোটের জন্য' বাজেট! এক লাইনেই বুঝিয়ে দিলেন দিলেন প্রাক্তন অর্থমন্ত্রী

লোকসভার ভোট হওয়ার আগে লোকসভায় শেষ বাজেট পেশ হল শুক্রবার (১ ফেব্রুয়ারি)। বাজেটে কৃষকদের আর্থিক সহায়তা থেকে শুরু করে, করমুক্ত আয়ের সীমা বৃদ্ধির মতো বেশ কিছু প্রকল্পের কথা ঘোষণা করা হয়েছে। সব মিলিয়ে কেমন হল নরেন্দ্র মোদি সরকারের শেষ বাজেট? কী ভাবে দেখছেন বিরোধী দল কংগ্রেসের নেতা তথা ইউপিএ সরকারের অর্থমন্ত্রী পি চিদম্বরম? এক কথায় এই বাজেটকে তিনি 'ভোটের জন্য' বাজেট বলেছেন।

ভোট অন অ্যাকাউন্ট বাজেট নয়, ভোটের জন্য বাজেট

নরেন্দ্র মোদি সরকারের পূর্ণ সময়ের অর্থমন্ত্রী অরুণ জেটলির বদলে এদিন লোকসভার বাজেট পেশ করেন অন্তর্বর্তীকালীন অর্থমন্ত্রী পিযুষ গোয়েল। একাস পরই নির্বাচনের দিন ঘোষিত হতে পারে। তার আগে সাধারণত ভোট অন অ্য়াকাউন্ট অর্থাত ভোট পর্যন্ত সংক্ষিপ্ত বাজেট পেশ করা হয়। কিন্তু এদিন এনজডিএ সরকার তাদের শেষ বাজেটে পূর্ণ বাজেটই পেশ করে। পিযুষ গয়েল জানিয়েছেন, তাঁরা আত্মবিশ্বাসী মোদি সরকারই ক্ষমতায় ফিরবে।

লোকভায় এদিন পিযুষ গোয়েল দীর্ঘ বক্তৃতা দিয়ে তাঁদের ধৈর্যের পরীক্ষা নিয়েছেন বলে ব্যঙ্গ করেছেন চিদম্বরম। 'অন্তর্বর্তীকালীন অর্থমন্ত্রী'র বাজেট বক্তৃতা বাজেটের সঙ্গে ভোটের প্রচার-ভাষণ ছিল বলেও কটাক্ষ করেছেন প্রাক্তন অর্থমন্ত্রী।

English summary
Congress leader P Chidambaram says the Interim Budget 2019 by the Modi government was a full-fledged budget accompanied by an election campaign speech.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X