• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কালীঘাট, দক্ষিণেশ্বর, গঙ্গাসাগর থেকে ‘পবিত্র মাটি-জল’ যাবে অযোধ্যায়, ভূমি পূজোর তোড়জোড় ভিএইচপি-র

  • |

আগামী ৫ই অগাস্ট মহাসমারোহে রাম মন্দিরের ভূমি পূজো হতে চলেছে অযোধ্যায়। ইতিমধ্যেই এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনের কথা জানিয়েছেন রাম-জন্মভূমি তীর্থ ট্রাস্টের সভাপতি মহন্ত নৃত্য গোপাল দাস। প্রধানমন্ত্রীর হাত ধরেই এই পুজোর পরে ভিত্তি প্রস্তর স্থাপন হবে বলে জানা যাচ্ছে। এদিকে ভূমি পুজোর জন্য এবার বাংলার বিখ্যাত মন্দির থেকে পবিত্র মাটি ও গঙ্গাসাগর থেকে অযোধ্যায় পবিত্র জল পাঠাতে চলেছে বিশ্ব হিন্দু পরিষদ।

কালীঘাট, দক্ষিণেশ্বর থেকে মাটি যাবে অযোধ্যায়

কালীঘাট, দক্ষিণেশ্বর থেকে মাটি যাবে অযোধ্যায়

সোমবার ভিএইচপি নেতা তথা সংগঠনের বাংলার মিডিয়া ইনচার্জ সৌরিশ মুখোপাধ্যায় একথা জানান। তাঁর কথায়, "গঙ্গাসাগর, ভাগীরথী, ত্রিবেণী সঙ্গমের পবিত্র জল সহ কালীঘাট, দক্ষিণেশ্বর, গঙ্গাসাগর এবং কোচবিহারের মদন মোহন মন্দিরের পবিত্র মাটি অযোধ্যায় পাঠানো হবে। রাম মন্দিরের 'ভূমি পূজার' অনুষ্ঠানের জন্যই এই আয়োজন।" এদিকে করোনা আবহে ইতিমধ্যেই ভূমি পূজোর অনুষ্ঠান কাটছাঁট করার ঘোষণা করা হয়েছে রাম মন্দির ট্রাস্টের তরফে।

করোনা সঙ্কটের জেরে টিভিতেই অনুষ্ঠান দেখবেন ভিএইচপি নেতারা

করোনা সঙ্কটের জেরে টিভিতেই অনুষ্ঠান দেখবেন ভিএইচপি নেতারা

সূত্রের খবর, দেশের শাসক দলের বেশকিছু খ্যাতানাম ব্যক্তি সহ রাম-জন্মভূমি আন্দোলনের সঙ্গে যুক্ত ব্যক্তিরা ৫ই অগাস্টের অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েছেন। সব মলিয়ে ওই দিনের অনুষ্ঠানে ২০০ জন উপস্থিত থাকতে পারেন বলে জানা যাচ্ছে। যদিও সামাজিক দূরত্বের পাশাপাশি গোটা অনুষ্ঠানেই করোনা বিধি মানার ক্ষেত্রে যথেষ্ট কড়াকড়ি থাকছে। যদিও ওই অনুষ্ঠানে বাংলার ভিএইচপি নেতারা উপস্থিত থাকবেন না বলেই জানা যাচ্ছে।

কি বলছেন ভিএইচপি'র আন্তর্জাতিক যুগ্ম সাধারণ সম্পাদক

কি বলছেন ভিএইচপি'র আন্তর্জাতিক যুগ্ম সাধারণ সম্পাদক

এই প্রসঙ্গে বলতে গিয়ে ভিএইচপি নেতা সৌরিশ মুখোপাধ্যায় বলেন, " আমরা গোটা অনুষ্ঠানটি টিভিতেই দেখব।" দেশের ‘ঐক্য ও ঐতিহ্যের প্রতীক' হিসাবেই দেশের প্রধান উপাসনালয় ও পবিত্র স্থান থেকে মাটি ও জল সংগ্রহ করা হচ্ছে বলে জানান ভিএইচপি'র আন্তর্জাতিক যুগ্ম সাধারণ সম্পাদক সুরেন্দ্র জৈন। রাম মন্দির তৈরির কথা দেশের ইতিহাসের পাতায় আজীবন খোদাই করা থাকবে বলেও জানান তিনি।

কারা কারা উপস্থিত থাকবেন ভূমি পুজোর অনুষ্ঠানে ?

কারা কারা উপস্থিত থাকবেন ভূমি পুজোর অনুষ্ঠানে ?

বিতর্ক অযোধ্যা মামলা নিয়ে প্রায় দুই দশকের বেশি সময় ধরে মামলা চলে সুপ্রিম কোর্টে। একটানা প্রতীক্ষার অবসান ঘটিয়ে ২০১৯ সালের ৯ই নভেম্বর অযোধ্যার বিতর্কিত জমি মামলার রায় দেয় সুপ্রিম কোর্ট। তৎকালীন ভারতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন বিশেষ সাংবিধানিক বেঞ্চ এদিনের রায়ে জানায় অযোধ্যার বিতর্কিত ২.৭৭ একর জমি পাবে হিন্দু পক্ষ। এদিকে প্রবীণ বিজেপি নেতৃবৃন্দ লাল-কৃষ্ণ আদবানি, এমএম যোশি এবং আরএসএসের প্রধান মোহন ভাগবত ৫ই অগাস্টের ভূমি পুজোর অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে জানা যাচ্ছে।

Positive Story : করোনা আবহে ভারত ও বাংলাদেশের মধ্যে পণ্যবাহী ট্রেনে রপ্তানি বানিজ্য শুরু

বাংলায় করোনা সংক্রমণে খানিক স্বস্তি, সংক্রমিতের থেকে বেশি মানুষ সুস্থ একদিনে

English summary
from kalighat dakshineswar gangasagar holy soil water will go to ayodhya vhp making arrangemnts for rammandir bhumi pujo
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X