• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পয়লা জুলাই থেকে এলপিজি, আরটিজিএস, সেভিংস অ্যাকাউন্ট সহ কোথায় কী কী দাম পরিবর্তন, জানুন একনজরে

সামনেই পয়লা জুলাই। ব্যাঙ্ক পরিষেবা থেকে এলপিজির মূল্য সবেতেই কিছু না কিছু পরিবর্তন হতে চলেছে বলে সরকারি সূত্রে খবর। আরটিজিএস এবং এনইএফটির ক্ষেত্রে কোনও ফি লাগবে না। ব্যাঙ্কে থাকবে না মিনিমাম ব্যালেন্সের কোনও নিয়ম। অন্যদিকে এসবিআই তাদের গৃহঋণের সুদ নির্ধারণ করবে আরবিআই-এর রেপো রেট অনুযায়ী।

আরটিজিএস ও এনইএফটি-র ওপর সব ফি মকুব

আরটিজিএস ও এনইএফটি-র ওপর সব ফি মকুব

ডিজিট্যাল ব্যাঙ্কিংকে জোরদার করতে, আরবিআই পয়লা জুলাই থেকে আরটিজিএস এবং এনইএফটির ওপর থেকে সব ধরনের ফি মকুব করে দিচ্ছে। এখনও পর্যন্ত ব্যাঙ্কগুলি একক আরটিজিএস-এর ক্ষেত্রে ৩০ থেকে ৫৫ টাকা এবং এনইএফটির ক্ষেত্রে ২০ টাকা করে ফি নিয়ে থাকে।

ব্যাঙ্কে থাকছে না মিনিমাম ব্যালেন্সের নিয়ম

ব্যাঙ্কে থাকছে না মিনিমাম ব্যালেন্সের নিয়ম

বর্তমানে কোনও ব্যাঙ্কে অ্যাকাউন্ট থাকলে চেকবুক এবং অন্য সুবিধা পেতে গেলে গ্রাহকদের নির্দিষ্ট পরিমাণ টাকা জমা রাখতে হয়। কিন্তু আরবিআই-এর নয়া নির্দেশিকা অনুযায়ী, ১ জুলাই থেকে এইসব সুবিধা পেতে গেলে কোনও নির্দিষ্ট পরিমাণ টাকা জমা রাখার কথা বলতে পারবে না।

এসবিআই-এর হোমলোনে হবে আরবিআই-এর রেপোরেট অনুযায়ী

এসবিআই-এর হোমলোনে হবে আরবিআই-এর রেপোরেট অনুযায়ী

পয়লা জুলাই থেকে হোম লোনের সুদের নীতিতে পরিবর্তন আনছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এবার থেকে আরবিআই যেভাবে রেপোরেট পরিবর্তন করবে, সেই অনুযায়ী হোম লোনের সুদ নির্ধারিত হবে।

এলপিজি সিলিন্ডারের মূল্যে পরিবর্তন

এলপিজি সিলিন্ডারের মূল্যে পরিবর্তন

প্রথা অনুযায়ী প্রতি মাসের শুরুর দিন থেকে সেই মাসের জন্য এলপিজির মূল্য নির্ধারিত হয়। মে মাসের শুরুতে ভর্তুকিযুক্ত এলপিজি সিলিন্ডারের দাম বেড়েছিল ২৮ পয়সা করে। অন্যদিকে ভর্তুকি বিহীন সিলিন্ডারের দাম বেড়েছিল ৬ টাকা করে।

English summary
From 1st July there will be changs in lpg, rtgs and savings rate
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X