• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখ পরিস্থিতি ঠান্ডা করতে চিনের সঙ্গে ভারতের হাইভোল্টেজ বৈঠক অব্যাহত! চুশুলে কী ঘটছে

  • |

২৯ থেকে ৩০ অগাস্টে লাদাখে নতুন করে সংঘর্ষের জেরে ফের একবার পূর্ব লাদাখ সীমান্ত উত্তপ্ত হয়ে ওঠে। চিনের সেনার আগ্রাসনের কঠোর জবাব দিয়ে ভারত বুঝিয়ে দিয়েছে 'কত ধানে কত চাল'! এমন পরিস্থিতিতে সীমান্ত শান্ত রাখতে চুশুলে আজও হাইভোল্টেজ বৈঠক অব্যাহত।

চুশুলে হাইভোল্টেজ বৈঠকে

চুশুলে হাইভোল্টেজ বৈঠকে

সোমবারের পর মঙ্গলবারও চুশুলে সেনার ব্রিগেডিয়ার পর্যায়ের হাইভোল্টেজ বৈঠক শুরু হয়েছে। কীভাবে সীমান্ত সংঘাত মেটানো যায়, তা নিয়ে শুরু হয়েছে বৈঠক। প্যানগংয়ের দক্ষিণপ্রান্তকে ঠান্ডা করতে শুরু হয়েছে বৈঠক।

 কোন কোন এলাকা নিয়ে আলোচনা?

কোন কোন এলাকা নিয়ে আলোচনা?

মূলত , প্যানগংয়ের দক্ষিণপ্রান্তের দুটি এলাকাকে ঘিরে এদিনের আলোচনা শুরু হয়েছে। এই দুই এলাকা সীমান্ত সংঘাতের সাপেক্ষে বিতর্কিত এলাকা বলে চিহ্নিত রয়েছে।

 ব্ল্যাক টপ ও হ্যামলেট টপ

ব্ল্যাক টপ ও হ্যামলেট টপ

উল্লেখ্য, লাদাখের ব্ল্যাক টপ ও হ্যামলেট টপ এলাকা নিয়ে ভারত এদিন প্রসঙ্গ উত্থাপন করেছে বলে খবর। এলাকাগুলি ভারতের অংশ বলে জাবি করা হয়েছে। যদিও চিন তা মানতে রাজি নয়।

 লাদাখে চিনের আস্ফালন

লাদাখে চিনের আস্ফালন

১৫ জুনের পর ফের একবার ২৯ ও ৩০ অগাস্ট! একই ধাঁচে ভারতের এলাকা দখলে আগ্রাসন দেখায় চিন। তবে ২৯-৩০ অগাস্ট ছবিটা বদলে দেয় ভারত। প্রবল সংহারে লালফৌজ দমন করে ভারতীয় সেনা।এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী জানা যাচ্ছে, ২৯ অগাস্ট রাত ১১ টা নাগাদ এসইউভিতে চড়ে প্যানগংয়ের দিকে আসতে থাকে চিনের সেনা। একের পর এক এসইউভি এলাকায় ঢুকছে দেখেই সতর্কতা অবলম্বন করে ভারতীয় সেনা।

English summary
Fresh Ladakh faceoff update, India ,China talks in Chusul continues
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X