• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বঙ্গোপসাগরে ফুঁসে উঠছে আরও এক 'সাইক্লোনিক ঝড়'! 'নিভার' পরবর্তী বিপর্যয়ের আশঙ্কা

সদ্য সাইক্লোন 'নিভার' দাপট দেখিয়ে ফিরে গিয়েছে। তামিলনাড়ু থেকে পুদুচেরি প্রবল ক্ষতির মুখে পড়ে। বহু মানুষ বিপর্যস্ত হয়েছেন এই সাইক্লোনের (Cyclone) ঝড়ের ( Storm)দাপটে। এমন এক পরিস্থিতিতে আরও দুটি পর পর নিম্নচাপের সম্ভাবনার কথা আগেই জানিয়েছিলেন আবহবিদরা। এবার শোনা গেল সাইক্লোনিক ঝড়ের অমোঘ বার্তা।

বঙ্গোপসাগরে ফুঁসে উঠছে আরও এক ঝড়!

বঙ্গোপসাগরে ফুঁসে উঠছে আরও এক ঝড়!

মৌসম ভবনের খবর , আরও এক সাইক্লোনিক ঝড় সাগরে ফুঁসে উঠতে শুরু করেছে। যার দাপটে ফের বঙ্গোপসাগর সংলগ্ন একাধিক রাজ্যে প্রবল সংহার রূপ দেখা যেতে পারে আবহাওয়ার।

কবে নাগাদ আছড়ে পড়বে ঝড়!

কবে নাগাদ আছড়ে পড়বে ঝড়!

আবহবিদদের বার্তা অনুযায়ী আগামী ২ রা ডিসেম্বর এই সাইক্লোনিক ঝড় দাপট শুরু করবে। ইতিমধ্যেই বঙ্গোপসাগরের দক্ষিণে প্রবল নিম্নচাপের মেঘ দেখা গিয়েছে। ফলে মঙ্গলবারের মধ্যেই তা আছড়ে পড়ার আশঙ্কা।

নতুন সাইক্লোন ঝড়ের বর্তমান অবস্থান

নতুন সাইক্লোন ঝড়ের বর্তমান অবস্থান

জানা গিয়েছে দক্ষিণ ভারতের কন্যাকুমরী থেকে ১১৫০ কিলোমিটার পূর্বে, এবং শ্রীলঙ্কার ত্রিঙ্কোমালি থেকে দক্ষিণপূর্ব দিকে কাছে এই নতুন সাইক্লোন ফুঁসছে শুরু করেছে। শ্রীলঙ্কা থেকে আপাতত এই সাইক্লোন ৭৫০ কিলোমিটার দূরে রয়েছে।

 আপাতত সাইক্লোন ঝড়ের গতি

আপাতত সাইক্লোন ঝড়ের গতি

এখনও পর্যন্ত যা খবর তাতে আপাতত এই সাইক্লোনের গতি ৫৫-৬৫ কিলোমিটার প্রতি ঘণ্টা থেকে ৭৫ কিলোমিটার প্রতি ঘণ্টার গতিতে এগিয়ে যাচ্ছে। এর সর্বোচ্চ গতি ৭৮ কিলোিটার প্রতি ঘণ্টা আপাতত হতে পারে।

কোথায় আছড়ে পড়বে ঝড়?

কোথায় আছড়ে পড়বে ঝড়?

এখনও পর্যন্ত যা খবর তাতে, এই প্রবল সাইক্লোনিক ঝড় শক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়বে কেরল ও তামিলনাড়ুর বুকে। যার জেরেস তামিলনড়ু, পুদুচেরি, কারাইকাল, উত্তর কেরলে প্রবল ঝড় ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাস

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাস

আগামী ২৪ ঘণ্টায় এই সাইক্লোন গভীর নিম্নচাপে রূপান্তরিত হবে। এরপর থেকেই এটি সাইক্লোন ঝড়ের রূপ নিতে শুরু করবে বলে আশঙ্কা রয়েছে। বঙ্গোপসাগর থেকে উত্তর পশ্চিম মুখ করে এগোতে শুরু করবে এই সাইক্লোন।

কলকাতা : অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আইনী নোটিশ দিলীপের

সূর্যগ্রহণ ২০২০: বছরের শেষ গ্রহণের দিন, ক্ষণ , তারিখ, গ্রাস ছাড়ার মুহূর্ত একনজরে

English summary
Fresh Cyclonic storm after Nivar to hit Kerala and Tamil Nadu brewiing in Bay of Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X