Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সংবাদমাধ্যমের স্বাধীনতাকে কাজে লাগাতে হবে জনস্বার্থে, বার্তা প্রধানমন্ত্রী মোদীর

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

সংবাদমাধ্যমের স্বাধীনতাকে অত্যান্ত ভেবেচিন্তে জনস্বার্থে কাজে লাগানো উচিত। তামিল সংবাদপত্র থান্তির ৭৫তম বর্ষপূর্তিতে হাজির হয়ে এমনই বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেইসঙ্গে জলবায়ু পরিবর্তন নিয়ে সংবাদমাধ্যমগুলিকে আরও বেশি করে সচেতনতাবৃদ্ধির আর্জিও জানালেন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: দক্ষিণে নতুন সমীকরণের পূর্বাভাস, করুণানিধির সঙ্গে সাক্ষাৎ মোদীর]

সংবাদমাধ্যমের স্বাধীনতাকে কাজে লাগাতে হবে জনস্বার্থে, বার্তা প্রধানমন্ত্রী মোদীর

সোমবার মাদ্রাজ ইউনিভার্সিটি সেন্টেনারি অডিটোরিয়ামে একটি অনুষ্ঠানে হাজির হয়ে মোদী বলেন, সংবিধানে মতপ্রকাশের স্বাধীনতাকে মৌলিক অধিকারের মর্যাদা দেওয়া আছে বলেই সংবাদমাধ্যমকে দায়িত্ব আরও বেড়ে যায়। সঠিক তথ্য পরিবেশনের গুরুত্বের থেকে সংবাদমাধ্যমের স্বাধীনতার গুরুত্ব কোনও অংশেই কম নয়। মোদী বলেন, আজকের দিনে সংবাদমাধ্যমের সিংহভাগই বেসরকারি হাতে কিন্তু তাতেও সামাজিক দায়বদ্ধতা কোনওভাবেই কমে যাচ্ছে না।

প্রধানমন্ত্রী বলেন, আজকের প্রযুক্তি নির্ভর যুগে সাধারণ মানুষের জন্য কোনও খবরের সত্যতা যাচাই অথবা তুলনা করা খুবই সহজ হয়ে দাঁড়িয়েছে। ফলে সংবাদমাধ্যমগুলিকে নিজের বিশ্বাসযোগ্যতা বজায় রাখতে হবে। এবং সেইসব কারণেই সংবাদমাধ্যমের স্বাধীনতাকে জনস্বার্থে কাজে লাগানো উচিত বলে মন্তব্য় করেন প্রধানমন্ত্রী।

অপরদিকে জলবায়ু পরিবর্তন নিয়েও এদিন বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, জলবায়ু পরিবর্তন নিয়ে আরও বেশি করে সচেতনতাবৃদ্ধির প্রয়োজন রয়েছে। প্রায়দিনই বিশ্বের কোনও না কোনও অংশে প্রাকৃতিক বিপর্যয় ঘটছে। ফলে জলবায়ু পরিবর্তন নিয়ে সংবাদমাধ্যগুলিকেও আরও বেশি সচেতনতার প্রচার করতে হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

[আরও  পড়ুন: মোদীর জিএসটি-র নয়া নামকরণ মমতার, কী সেই নাম জেনে নিন]

English summary
Freedom of editorial should be used in public interest, says PM Modi in an event at Chennai.
Please Wait while comments are loading...