• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উমর খালিদের মুক্তির দাবিতে অমিতাভ ঘোষ থেকে সলমন রুশদি একযোগে সোচ্চার,সরকারকে বড় বার্তা

  • |

আগামী ২ অক্টোবর পর্যন্ত দিল্লি হিংসায় অভিযুক্ত উমর খালিদের জেল হেফাজত বাড়ানো হয়েছে। জেএনইউয়ের প্রাক্তন এই ছাত্রনেতাকে ইউএপিএ অ্যাক্টের আওতায় গ্রেফতার করা হয়। এদিকে, এই গ্রেফতারিকে 'ঠান্ডা মাথার' পরিকল্পনা বলে আখ্যা দিয়ে সরব হয়েছেন ২০০ জন ব্যক্তিত্ব।

 খালিদের মুক্তির দাবি জোরালো হচ্ছে

খালিদের মুক্তির দাবি জোরালো হচ্ছে

সলমন রুশদি, ইরফান হাবিব, অমিতাভ ঘোষ, অরুন্ধতী রায়, রামচন্দ্র গুহ, রোমিলা থাপর, মীরা নায়ার সহ একাধিক তাবড় ব্যক্তিত্ব এদিন উমর খালিদের মুক্তির দাবিতে সরব হন। এক যৌথ বিবৃতিতে তাঁরা জানান গোটা ঘটনাটিই পূর্ব পরিকল্পিত 'উইচহান্ট'।

ফেব্রুয়ারির ঘটনা ও খালিদ

ফেব্রুয়ারির ঘটনা ও খালিদ

দিল্লি হিংসায় ইন্ধন দেওয়ার অভিযোগ রয়েছে ছাত্রনেতা উমরেরর বিরুদ্ধে। আর সেই মর্মে বেআইনি কার্যকলাপ প্রতিরোধের আইনে উমরকে ১০ দিনের পুলিশি হেফাজতে পাঠানো হয় প্রথমে। পরে সেই হেফাজতের মেয়াদ আরও বাড়ানো হয়। এরপরই বিশিষ্টজনেদের একাংশ সরকারের বিরুদ্ধে সুর .চড়া করতে থাকে।

 বিশিষ্টদের বার্তা

বিশিষ্টদের বার্তা

সাজানো অভিযোগ দিয়ে উমরকে গ্রেফতার করা হয়েছে বেল বার্তা দেন বিশিষ্টরা। গত কয়েক বছর ধরেই এমন ঘটনা দেশে ঘটছে , বলে দাবি করেন তাঁরা। যে ঘটনা করোনার মতো অতিমারীতেও বন্ধ রাখা হয়নি বলে সরব হয়েছেন অমিতাভ ঘোষরা। তাঁরা দাবি করেন, সিএএ আন্দোলন এই স্বাধীন ভারতের সবচেয়ে শান্তিপূর্ণ আন্দোলন। যে আন্দোলন মহাত্মা গান্ধীর দেখানো রাস্তায় চলেছে।

বিজেপিকে একহাত!

বিজেপিকে একহাত!

এই যৌথ বিবৃতিতে বিশিষ্টরা অভিযোগ তুলেছেন যে সিএএ বিরোধী আন্দোলনের সময় , দিল্লিতে বহু উস্কানি মূলক বার্তা দেন বিজেপি নেতারাও। এরমধ্যে কপিল মিশ্রর বক্তব্য যথেষ্ট ঝড় তোলে। তবে তা পুলিশি খানাতল্লাশিতে আসেনি বলে, বক্তব্যে হতাশা প্রকাশ করেন বিশিষ্টরা।

৬০টি মুসলিম পরিবার সহ তৃণমূল থেকে বিজেপিতে যোগ ৯২০ জনের

English summary
Free Umar Khalid , Amitav Ghosh, Mira Nair among over 200 signatories asking govt to take step
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X