• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতীয় রেলের অভিনব পরিকল্পনা, ট্রেনে মিলতে পারে বিনা পয়সায় খাবার

ট্রেনে কিংবা রেল স্টেশনে খাবার খেয়েছেন, তার জন্য কি বিল নিয়েছেন। আর যদি বিল না পেয়ে থাকেন, তার জন্য টাকা দেবেন কেন? নিজেই নিজেকে প্রশ্ন করে দেখুন। ট্রেনে কিংবা স্টেশনে খাবার কেনার ক্ষেত্রে যাত্রীদের পাশে পেতে চায় ভারতীয় রেল। ট্রেন কিংবা স্টেশন থেকে খাবার কিনে যদি বিল না পান তাহলে সেই খাবার আপনি বিনা পয়সায় খেয়েছেন ধরে নিন। এমনই পরিকল্পনার পথে ভারতীয় রেল।

ভেন্ডরদের টাইট দিতে ব্যবস্থা

ভেন্ডরদের টাইট দিতে ব্যবস্থা

ট্রেন কিংবা স্টেশনে অনেক ভেন্ডার বেশি দাম নিয়ে থাকেন। রেলের কাছে বারবার সেই অভিযোগ গিয়েছে। এবার অভিযোগ থেকে রেহাই পেতে যায় রেলমন্ত্রক। রেলযাত্রীদের যাতে নির্দিষ্ট মূল্যের বেশি দাম না দিতে হয়, তারজন্যই এই পরিকল্পনা।

ভারতীয় রেলে দ্বিতীয় বড় সমস্যা

ভারতীয় রেলে দ্বিতীয় বড় সমস্যা

গতবছর এপ্রিল থেকে অক্টোবরের মধ্যে ট্রেনে খাবারের বেশি দাম নিয়ে প্রায় ৭ হাজার অভিযোগ পেয়েছিল ভারতীয় রেল। এই মুহুর্তে এই সমস্যা ভারতীয় রেলে দ্বিতীয় বড় সমস্যা বলেই জানা গিয়েছে।

২০১৮-র ৩১ মার্চ থেকে ট্রেনে নতুন নিয়ম

২০১৮-র ৩১ মার্চ থেকে ট্রেনে নতুন নিয়ম

২০১৮-র ৩১ মার্চ থেকে ভারতীয় রেলে নতুন নিয়ম চালু করা হয়। যেখানে ট্রেনে ভ্রমণকারী যাত্রীদের অধিকার দেওয়া হয়, যাতে তারা কফি খেলেও বিলের দাবি করতে পারেন।

সম্প্রতি স্টেশনের জন্যও চালু করা হয়েছে নিয়ম

সম্প্রতি স্টেশনের জন্যও চালু করা হয়েছে নিয়ম

সম্প্রতি এই নিয়ম চালু করা হয়েছে রেলস্টেশনগুলিতে থাকা ক্যাটারারদের ক্ষেত্রেও। যাত্রীরা রেল স্টেশনে থাকা খাবারের স্টল কিংবা ভেন্ডরদের থেকে কোনও খাবার কিনলেই তারা বিলের দাাবি করতে পারবেন।

English summary
Free food if you don't get bill, says Indian Railways
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X