• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আম্ফান বিধ্বস্ত বাংলাকে সরাসরি সাহায্য করতে চান ফ্রান্সের প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী মোদীকে ফোন ম্যাক্রোঁর

করোনা সংক্রমণের মধ্যেই বিধ্বংসী ঘূর্ণিঝড় আম্ফানে বিধ্বস্ত বাংলা। সেই বিধ্বস্ত বাংলার ক্ষতিগ্রস্তদের সরাসরি সাহায্য পৌঁছে দিতে চান ফ্রান্সের প্রেসিডেন্ট। সেকারণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ফোন করলেন তিনি। বাংলার পুনর্গঠনে হাত লাগাতে চায় ফ্রান্স সরকার। এমনই ইচ্ছে প্রকাশ করেছে ফ্রান্স সরকার।

বাংলাকে সাহায্য করতে চান ম্যাক্রোঁ

বাংলাকে সাহায্য করতে চান ম্যাক্রোঁ

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ আম্ফান বিধ্বস্ত বাংলার পাশে থাকতে চান। রাজ্যের পুনর্গঠনে সরাসরি সহযোগিতার বার্তা দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ফোন করেছেন ম্যাক্রোঁঁ। একই সঙ্গে আম্ফান বিধ্বস্ত বাংলার জন্য সমবেদনা জানিয়েছেন। এবং বাংলার পােশ দাঁড়িয়ে পুনর্গঠনের সহযোগিতা করতে চান তিনি। শুধু পশ্চিমবঙ্গ নয় আম্ফান বিধ্বস্ত ওড়িশাকেও সহযোগিতা করতে চান ম্যাক্রোঁ।

ভারতকে ঋণ

ভারতকে ঋণ

ইতিমধ্যেই আম্ফান বিধ্বস্ত বাংলা এবং ওড়িশার জন্য ভারত সরকারকে ২০০ মিলিয়ন ইউরো ঋণ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ফরাসী সরকার। তার অনুমোদনও দিয়েছে তারা। সেই টাকা ভারতের হাতে পৌঁছলে কিছুটা হলেও স্বস্তি পাবে দেশ। কারণ করোনা মধ্যে একের পর এক ঘূর্ণিঝড়ের তাণ্ডবে বিধ্বস্ত গোটা দেশ। ফরাসী প্রেসিডেন্ট জানিয়েছেন এই কঠিন পরিস্থিতির মধ্যে পরস্পরকে সহযোগিতা করাই একমাত্র পথ।

আম্ফান পরিস্থিতি পরিদর্শনে কেন্দ্রীয় দল

আম্ফান পরিস্থিতি পরিদর্শনে কেন্দ্রীয় দল

ইতিমধ্যেই প্রধানমন্ত্রীর কথা মতো আম্ফান বিধ্বস্ত বাংলার পরিস্থিতি পরিদর্শনে আসছে কেন্দ্রীয় প্রতিনিধিদল। তারা আম্ফান বিধ্বস্ত এলাকা ঘুরে দেখে রিপোর্ট তৈরি করবে। এবং সেই রিপোর্ট পাঠাবে কেন্দ্রীয় সরকারের কাছে। সেই রিপোর্ট দেখার পরেই পরবর্তী অর্থ সাহায্য নিয়ে সিদ্ধান্ত নেবে মোদী সরকার।

১০০০ কোটি টাকা আর্থিক সাহায্য

১০০০ কোটি টাকা আর্থিক সাহায্য

ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আম্ফান বিধ্বস্ত এলাকার পরিদর্শন করে রাজ্যকে প্রাথমিক ভাবে ১০০০ কোটি টাকার আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছে। এছাড়া মৃত এবং আহতদেরও কেন্দ্র আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছে।

পেট্রোপোল থেকে তৃণমূল মোটা টাকা আমদানি করছে, ঘুষের টাকা যাচ্ছে কোথায়? প্রশ্ন রাহুলের

মার্কিন মুলুকে গান্ধীকে অপমান! ফ্লয়েডের মৃত্যু প্রতিবাদে জেরবার আমেরিকা ক্ষমা চাইল ভারতের কাছে

English summary
France president want to help cyclone amphan hit Bengal call PM Modi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X