• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১৫ হাজার কোটি টাকা আয়ের সুযোগ, করোনা সংকটেও বিশাল ‘অফার’ ভারতীয়দের কাছে

করোনা সংকটে মানুষের খাবারের সংস্থান নেই। লকডাউন বেড়েই চলেছে। দেশের গরিবদের মুখে অন্ন তুলে দেওয়ার জন্য রেশনের চাল বা অন্যান্য দ্রব্য ছাড়া নগদ টাকার সে অর্থে জোগাড়ও নেই। এই অবস্থায় ১৫ হাজার কোটি টাকা আয়ের বিশাল সুযোগ ভারতীয়দের কাছে এনে দিল এফপিআই।

এফপিআইগুলি সেল অফ মোডে

এফপিআইগুলি সেল অফ মোডে

করোনা লকডাউনের মধ্যেও এফপিআইগুলি সেল অফ মোডে রয়ে গিয়েছে। ফলে ১৫ হাজার ৪০৩ কোটি টাকা আয়ের সুযোগ রয়েছে। এপ্রিলে ভারতীয় পুঁজিবাদীদের থেকে ওই বিশাল অঙ্কের টাকা তুলেছে এফপিআই বা বিদেশি পোর্টফোলিও বিনিয়োগকারীরা। সেই টাকাই এবার বাজারে।

ভারতীয় পুঁজিবাজার থেকে প্রত্যাহার বিপুল টাকা

ভারতীয় পুঁজিবাজার থেকে প্রত্যাহার বিপুল টাকা

বিদেশি পোর্টফোলিও বিনিয়োগকারীরা বা এফপিআই অর্থ বছরের প্রথম মাসে বিপুল টাকা তুলেছে ভারতীয় পুঁজিবাদীদের কাছ থেকে, আর দ্বিতীয় মাসে তাদের বিক্রি বাড়িয়ে আরও উপার্জন করতে চাইছে। করোনভাইরাস সংকটের মধ্যে ভারতীয় পুঁজিবাজার থেকে ওই বিপুল টাকা প্রত্যাহারে আয়ের সুযোগ বেড়েছে এবার।

কোন খাতে টাকা প্রত্যাহার

কোন খাতে টাকা প্রত্যাহার

আমানতকারীদের তথ্য অনুসারে, এফপিআইগুলি ইক্যুইটি থেকে নিট পরিমাণ ৬৮৮৪ কোটি এবং ঋণ বিভাগ থেকে ৮৫১৯ কোটি টাকা তুলেছে। ১ থেকে ৩০ এপ্রিলের মধ্যে ভারতের ক্যাপিটাল মার্কেট থেকে ওই টাকা তুলে নেয়। এবার সেই টাকাই তারা খাটাবে, যা থেকে আয়ের সুযোগ বাড়বে।

লকডাউনের মধ্যে অর্থনৈতিক অনিশ্চয়তার কারণে

লকডাউনের মধ্যে অর্থনৈতিক অনিশ্চয়তার কারণে

করোনা লকডাউনের মধ্যে অর্থনৈতিক অনিশ্চয়তার কারণে ভারতের পুঁজিবাজার থেকে অর্থ প্রত্যাহার অব্যাহত রয়েছে। বিনিয়োগকারীরা সতর্ক হচ্ছে। তাঁদের তহবিল মার্কিন ডলারের মধ্যে রাখাকে অগ্রাধিকার দিচ্ছে বিনিয়োগকারীরা। এই অবস্থায় এফপিআই নিজেদের সেল অফ মুডে রেখে দিয়েছে বিপুল টাকা প্রত্যাহারের পরও।

Positive Story: সাংবাদিকরাও পাবেন স্বাস্থ্যবীমা, টুইট মুখ্যমন্ত্রীর

মসজিদের নামে নামকরণ করা হল করোনা হটস্পটের! বিজেপি শাসিত রাজ্য় ঘিরে তোলপাড়

English summary
FPIs remain in cell mode to pull out Rs 15,403 crore from Indian capital market
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X