• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সারা দেশে ২৪ ঘন্টায় ৪ বিমানের জরুরি অবতরণ

সারা দেশে ২৪ ঘন্টায় ৪ বিমানের জরুরি অবতরণ। তবে বিমান থেকে যাত্রী, সবাই সুস্থ রয়েছেন। চারটি বিমানের মধ্যে দুটি হল এয়ার ইন্ডিয়ার। বাকি দুটির একটি স্পাইস জেট এবং অপরটি ইন্ডিগোর। তবে এই চার অবতরণে যাত্রীদের কোনও ক্ষতি হয়নি। পরবর্তী গন্তব্যে তাঁরা পৌঁছেও গিয়েছেন।

এয়ার ইন্ডিয়া

এয়ার ইন্ডিয়া

রবিবার এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের IX-247 মুম্বই থেকে দুবাইগামী বিমান মুম্বইয়ে জরুরি অবতরণ করে। হাইড্রলিক ব্যবস্থায় গোলমালের জেরে এই অবতরণ বলে জানা গিয়েছে।

স্পাইস জেট

স্পাইস জেট

দিনের শুরুতে দিল্লিগামী স্পাইস জেটের বিমান বারানসী বিমানবন্দরে জরুরি অবতরণ করে। বাম ইঞ্জিনে গোলমালের জেরে এই অবতরণ বলে জানা গিয়েছে। হংকং থেকে আসা এই বিমানে প্রায় ১৪০ জন যাত্রী ছিলেন। সবাই সুস্থ রয়েছে। স্পাইস জেটের মুপত্র জানিয়েছেন, একনম্বর ইঞ্জিনে তেল কম যাচ্ছে এই পরিস্থিতি নজরে আসার পরেই বারানসীতে বিমানের অবতরণ করানো হয়।

এয়ার ইন্ডিয়া

এয়ার ইন্ডিয়া

শনিবার রাতে কলকাতা বিমানবন্দরে এয়ার ইন্ডিয়ার একটি বিমান থেকে তেল চুঁইয়ে পড়তে থাকার জেরে জরুরি অবস্থা ঘোষণা করা হয়। এয়ার ইন্ডিয়ার AI-335 ব্যাঙ্কক থেকে দিল্লিতে যাচ্ছিল। রাত ১০.৩৫ নাগাদ যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। এয়ার ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে রাত ২.৩০ নাগাদ যাত্রীদের দিল্লিতে পাঠানো

হয়।

ইন্ডিগো

ইন্ডিগো

শনিবার চেন্নাই থেকে কলকাতাগামী বিমান ছাড়ার পরেই ফিরে যায় চেন্নাইয়ে। যান্ত্রিক কারণে এই ব্যবস্থা বলে জানা গিয়েছে। তবে সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, বিমান সংস্থার দাবি, এক্ষেত্রে কোনও এমারজেন্সি ল্যান্ডিং হয়নি।

সূত্রের খবর অনুযায়ী, মাঝ আকাশে গণ্ডগোল দেখা দেয়। ইঞ্জিনেও কম্পন হয়। এরপরেই বিমানটিকে চেন্নাইতে ফেরত নিয়ে যাওয়া হয়।

(প্রতীকী ছবি সৌজন্য: এএনআই, পিটিআই)

English summary
Four flights make emergency landing in 24 hours
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X