• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সনিয়া গান্ধীর নাম মুছেছেন মোদী, রোটাং টানেলকে কেন্দ্র করে কংগ্রেসের নিশানায় প্রধানমন্ত্রী

নামফলক রাজনীতির একটি বড় অংশ, তা অস্বীকার করার কোনও জায়গা নেই। কোনও একটি প্রকল্পের উদ্বোধন বা ভিত্তপ্রস্তর স্থাপন, এর উপর টিকে থাকে সেই এলাকার পরবর্তী নির্বাচনের ভাগ্য। এবং এহেন নামফলক নিয়েই বিজেপি-কংগ্রেস তরজা তুঙ্গে। এবং এই দ্বন্দ্বের মূলে রয়েছে হিমাচলপ্রদেশের অটল রোটাং টানেল।

অটল টানেলটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী মোদী

অটল টানেলটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী মোদী

প্রসঙ্গত, কয়েকদিন আগেই অটল টানেলটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উদ্বোধনের দিন বিগত বছরের কংগ্রেস সরকারকে আক্রমণ করে প্রধানমন্ত্রী বলেছিলেন যে দেশের সুরক্ষার স্বার্থে কংগ্রেস কোনও দিনই কাজ করেনি। এবং জাতীয়তা বাদের অ্যাজেন্ডা ধরেই সনিয়া গান্ধী অ্যান্ড কোম্পানিকে আক্রমণ শানিয়েছিলে প্রধানমন্ত্রী মোদী।

অটল টানেলকে ঘিরে বিতর্ক তুঙ্গে

অটল টানেলকে ঘিরে বিতর্ক তুঙ্গে

তবে এবার এই অটল টানেল ঘিরেই বিতর্ক তুঙ্গে। এবং প্রধানমন্ত্রী মোদীর বিরুদ্ধে আক্রমণ করার পথে হাঁটছে হিমাচলপ্রদেশ কংগ্রেস। উল্লেখ্য হিমাচল কংগ্রেসের অভিযোগ, প্রধানমন্ত্রী মোদীর উদ্বোধন অনুষ্ঠানের পরই অটল রোটাং টানেল থেকে সনিয়া গান্ধীর নামাঙ্কিত নামফলকটি উধাও হয়ে গিয়েছে। যা নিয়ে বেজায় চটেছে হাত শিবির।

২০১০ সালে টানেলের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন সনিয়া

২০১০ সালে টানেলের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন সনিয়া

প্রসঙ্গত, ২০১০ সালের জুন মাসের ২৮ তারিখ এই অটল টানেলের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন সনিয়া গান্ধী। সেই সুবাদে তাঁর নামাঙ্কিত একটি ফলক ছিল টানেলের প্রবেশদ্বারে। তবে দেখা যায়, গত ৩ অক্টোবর প্রধানমন্ত্রী মোদী এই টানেল যখন উদ্বোধন করেন, তখন সনিয়া গান্ধীর নামাঙ্কিত ফলকটি আর নেই। এর প্রতিবাদেই সরব হয়েছে কংগ্রেস।

১৫ দিনের আল্টিমেটাম

১৫ দিনের আল্টিমেটাম

এই বিষয়ে হিমাচলের প্রদেশ কংগ্রেস সভাপতি কুলদীপ সিং রাঠোড় অভিযোগ করেন যে এই টানেল তৈরির ক্ষেত্রে কংগ্রেসের অবদানকে মুছে ফেলতেই এই কাজ করা হয়েছে। এবং মোদী সরকারকে সনিয়ার নামাঙ্কিত ফলকটি পুনঃস্থআপন করতচে ১৫ দিনের আল্টিমেটাম দেওয়া হয়েছে। তা না করা হলে রাজ্য জুড়ে কংগ্রেস প্রতিবাদ কর্মসূচি পালন করবে বলেও হুমকি দেওয়া হয়েছে।

মুছে দেওয়া হচ্ছে কংগ্রেসের নাম

মুছে দেওয়া হচ্ছে কংগ্রেসের নাম

অবশ্য শুধু অটল টানেল নয়, কংগ্রেস জমানার নাম আরও বিভিন্ন প্রকল্প থেকে মুছে ফএলার চেষ্টা হচ্ছে বলে অভিযোগ করেছেন কুলদীপ সিং রাঠোড়। তাঁর অভিযোগ, লাহল-স্পিটি, সোলান, কিন্নউর সহ হিমাচলের বেশ কয়েকটি জায়গাতেই কংগ্রেসের স্থআপিত ভিত্তিপ্রস্তরের ফলক খুলে ফেলা হয়েছে বর্তমান বিজেপি সরকারের দ্বারা। এবং এই সব ঘটনার ভিত্তিতে এফআইআর-ও দায়ের করা হয়েছে বলে জানান কংগ্রেস নেতা।

বিজেপিতে বিদ্রোহের আগুন, সন্দেহের চাদর জড়িয়ে জেডিইউ! ফের চিড় এনডিএ-তে?

English summary
Foundation stone bearing Sonia Gandhi's name at Atal Tunnel goes missing, Congress accuses PM Modi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X