• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পরিযায়ী শ্রমিকদের জীবনধারণের জন্য হাতে নগদ টাকা দেওয়ার প্রয়োজন, মত রঘুরাম রাজনের

  • |

করোনা সঙ্কটে দেশের অর্থনৈতিক দুরাবস্থা ঠেকাতে কেন্দ্রে ২০ লক্ষ টাকার আর্থিক প্যাকেজ নিয়েও এবার ক্ষোভ প্রকাশ করতে দেখা গেল রিজার্ভ ব্যাঙ্কের প্রাক্তন গভর্নর রঘুরাম রাজনকে। পাপাপাশি সবথেকে খারাপ অবস্থার মধ্যে দিয়ে যাওয়া পরিযায়ী শ্রমিকদের কষ্ট দূর করতেও এদিন বেশ কিছু উপায় বাতালাতে দেখা গেল তাকে।

পরিযায়ী শ্রমিকদের জীবনধারণের জন্য হাতে নগদ টাকা দেওয়ার প্রয়োজন, মত রঘুরাম রাজনের

এই প্যাকেজ দেশীয় অর্থনীতির ঘুরে দাঁড়ানোর পক্ষে একদমই সহায়ক নয় বলেৈ মত তাদের। পাশাপাশি এই প্যাকেজে পরিয়ায়ী শ্রমিকদের জন্য বরাদ্দ করা অর্থ তাদের বর্তমান জীবনধারণের পক্ষে কতটা সহায়ক হবে তা নিয়েও এদিন প্রশ্ন তুলতে দেখা যায় তাকে। ওই প্যাকেজে পরিযায়ী শ্রমিকদের বিনামূল্যে খাদ্যশস্য প্রদানের কথা বলা হলেও এই মহূর্তে জীবনের ঘুরে দাঁড়াতে তাদের সর্বাধিক নগদ টাকার প্রয়োজন রয়েছে বলেও মত তাঁর।

বর্তমানে লকডাউনের জেরে কাজ হারিয়ে ঘরে বসে দেশের কয়েক কোটি পরিযায়ী শ্রমিক। একটু একটু করে বর্তমানে ভিন রাজ্য আটকে পড়া পরিযায়ী শ্রমিকেরা নিজ দেশে ফিরতে পারলেও বর্তমানে অর্থকষ্টে জীবনধারণই দুঃসাধ্য হয়ে উঠেছে তাদের। রঘুরাম রাজনের মতে দুধ, আনাজ, রান্নার তেল কেনার জন্য ও বিভিন্ন জায়গায় আটকে থাকা শ্রমিকদের ঘর ভাড়া দেওয়ার জন্য বর্তমানে তাদের হাতে টাকা দেওয়া জরুরি।

ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করলেন রাজ্যের খাদ্যমন্ত্রী

'ক্ষতিগ্রস্তদের টাকা সরাসরি অ্যাকাউন্টে দেওয়া হোক', আম্ফান নিয়ে মোদীর কাছে আর্জি দিলীপের

English summary
former rbi governor raghuram rajan said migrant workers need to pay cash by goverment for living
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X