• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'ভারতরত্ন' সম্মানে ভূষিত বাজপেয়ী, শুভেচ্ছা মোদী, মমতার

নয়াদিল্লি, ২৭ মার্চ : ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীকে দেশের সর্বোচ্চ অসামরিক সম্মান 'ভারতরত্ন' তুলে দিলেন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়

এদিন বাজপেয়ীর দিল্লির কৃষ্ণ মার্গের বাসভবনে গিয়েই এই সম্মান প্রদান করেন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। প্রথা ভেঙেই প্রাক্তন প্রধানমন্ত্রীর বাড়ি গিয়ে তাঁকে ভারতরত্ন দিয়ে সম্মানিত করেন তিনি।

'ভারতরত্ন' সম্মানে ভূষিত বাজপেয়ী, শুভেচ্ছা মোদী, মমতার

এদিন বিকেল পাঁচটা নাগাদ দিল্লিতে প্রাক্তন প্রধানমন্ত্রীর বাসভবনে যান রাষ্ট্রপতি। সেখানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, লালকৃষ্ণ আদবানি, সংঘ প্রধান মোহন ভাগবত, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং-সহ কেন্দ্রীয় মন্ত্রিসভার কয়েকজন সদস্য।

অটলজীকে ভারতরত্ন দেওয়া নিয়ে প্রধানমন্ত্রী বলেন, "অটলজীকে ভারতরত্ন দেওয়ার জন্য আমি রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানাই। ওঁনার জীবন একইভাবে আমাদের সবাইকে উদ্বুদ্ধ করুক এটাই চাই।"

এর আগে টুইটারে প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীকে শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভারতরত্ন সম্মান পাওয়ার জন্য প্রাক্তন প্রধানমন্ত্রী শুভেচ্ছা জানানোর পাশাপাশি তাঁকে একজন 'যোগ্য রাজনীতিবিদ' বলে মন্তব্য করে তিনি লিখেছেন, "অটলবিহারী বাজপেয়ী এই সম্মানের যোগ্য ব্যক্তি। তাঁর জন্য শুভেচ্ছা রইল।"

গত বছর ডিসেম্বর মাসে মোদী সরকার বাজপেয়ীকে (৯০) ভারতরত্ন দেওয়ার কথা ঘোষণা করে। ১৯৯৮ থেকে ২০০৪ সাল পর্যন্ত তিনি ভারতের প্রধানমন্ত্রী ছিলেন। এখনও পর্যন্ত সচিন তেন্ডুলকর, লতা মঙ্গেশকর, রাজনীতিবিদ সি রাজাগোপালাচারী, বিজ্ঞানী সি ভি রমন-সহ মোট ৪৩ ব্যাক্তিত্বকে এই সম্মান দেওয়া হয়েছে। ভারতরত্নের জন্য আর এক নির্বাচিত ব্যক্তি স্বাধীনতা সংগ্রামী মদনমোহন মালব্যকে আগামী ৩০ মার্চ রাষ্ট্রপতি ভবনে মরণোত্তর এই সম্মান দেওয়া হবে বলে জানা গিয়েছে।

English summary
Former Prime Minister Atal Bihari Vajpayee Receives Bharat Ratna
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X