• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অটল বিহারী বাজপেয়ীর জন্মবার্ষিকীতে শ্রদ্ধা প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতির

Google Oneindia Bengali News

প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর ৯৭তম জন্মবার্ষিকীতে শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, অমিত শাহ -সহ অন্যান্যরা।

নরেন্দ্র মোদী টুইটে কী বললেন

প্রধানমন্ত্রী টুইট করে জানান, "অটল জিকে তাঁর জন্মবার্ষিকীতে স্মরণ করছি। আমরা জাতির জন্য তার সমৃদ্ধ সেবা দ্বারা অনুপ্রাণিত হই। ভারতকে শক্তিশালী ও উন্নত করার জন্য তিনি তাঁর জীবন উৎসর্গ করেছিলেন। উন্নয়নের উদ্যোগগুলিতে লক্ষ লক্ষ ভারতীয়র মনে ইতিবাচক প্রভাব ফেলেছে। '' প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের শীর্ষ অফিসের পূর্বসূরিদের নিয়েও টুইট করেছেন।

অমিত শাহ কী জানালেন

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ প্রাক্তন প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানিয়ে বলেন, "প্রধানমন্ত্রী হিসাবে, অটলজি, বিভিন্ন দূরদর্শী সিদ্ধান্তের মাধ্যমে, একটি শক্তিশালী ভারতের ভিত্তি স্থাপন করেছিলেন। দেশে সুশাসনের প্রতি দৃষ্টিভঙ্গি দূরদৃষ্টি সম্পন্ন। " ২০১৪ সাল থেকে, যখন মোদী সরকার প্রথম ক্ষমতায় আসে, অটল বিহারী বাজপেয়ীর জন্মবার্ষিকী প্রতি বছর সুশাসন দিবস হিসাবে পালিত হয়।

 রাজনাথ সিং পোষ্টে কী বললেন

রাজনাথ সিং পোষ্টে কী বললেন

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এই প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীকে স্মরণ করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। সেখানে তিনি বলেছেন, অটল বিহারী বাজপেয়ীকে একজন 'মহান জাতীয়তাবাদী', 'বিশিষ্ট বক্তা,' 'বিস্ময়কর কবি,' 'সক্ষম প্রশাসক' এবং 'উল্লেখযোগ্য সংস্কারবাদী' হিসাবে বর্ণনা করেছেন তিনি।

১৯৯৪ সালের ২৫ ডিসেম্বর মধ্যপ্রদেশের গোয়ালিয়রে জন্মগ্রহণ করেন। বাজপেয়ী ১৯৮০ সালে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এর সহ-প্রতিষ্ঠা করেন তিনি। তিনি তিনটি মেয়াদে প্রধানমন্ত্রী ছিলেন। অটলজি হলেন ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী । ১৯৯৬ সালে তিনি প্রথমবারের মত মাত্র ১৩ দিনের জন্য প্রধানমন্ত্রী ছিলেন। এরপর ১৯৯৮ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত প্রধানমন্ত্রী ছিলেন। ১৯৯৬, ১৯৯৮-১৯৯৯, এবং অবশেষে, ১৯৯৯-২০০৪ থেকে পুরো পাঁচ বছরের জন্য।

প্রাক্তন প্রধানমন্ত্রী আর্য সমাজ আন্দোলনের যুব শাখা আর্য কুমার সভায় যোগদানের মধ্য দিয়ে গোয়ালিয়রে তার সক্রিয়তা শুরু হয়। যেখানে তিনি ১৯৪৪ সালে সাধারণ সম্পাদকের আসনে বসেছিলেন। ১৯৩৯ সালে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) একটি স্বয়ংসেবক বা স্বেচ্ছাসেবক হিসেবে যোগদান করেছিলেন তিনি। বাবাসাহেব আপ্তে দ্বারা প্রভাবিত হয়ে তিনি ১৯৪০ থেকে ১৯৪৪ সাল পর্যন্ত আরএসএস-এর অফিসার্স ট্রেনিং ক্যাম্পে যোগ দেন। তাকে ২০১৫ সালে ভারতরত্ন সম্মানে সম্মানিত করা হয়েছিল। ১৬ আগস্ট, ২০১৮ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

উৎসবের মরশুমে রাজ্যে ফের ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia


English summary
former prime minister atal bihari vajpayee 97th birth anniversary
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X