• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন প্রণবের, লোধি ঘাটে পঞ্চভূতে বিলীন হলেন প্রাক্তন রাষ্ট্রপতি

রাজধানী দিল্লিতে লোধি ঘাটে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন হল প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের শেষকৃত্য। মুখাগ্নি করেন ছেলে অভিজিৎ মুখোপাধ্যায়। তার আগে প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতিকে শেষ শ্রদ্ধা জানান, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সহ রাজনৈতিক মহলের বিশিষ্টরা।

দিল্লির লোধি ঘাটে শেষকৃত্য

দিল্লির লোধি ঘাটে শেষকৃত্য

পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় দিল্লির লোধি ঘাটে শেষকৃত্য সম্পন্ন হল প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের। সেখানে বাবার মুখাগ্নি করেন ছেলে অভিজিৎ মুখোপাধ্যায়। তার আগে সেনা বাহিনীর পক্ষ থেকে গান স্যালুট দেওয়া হয় তাঁকে। পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় নিেয় যাওয়া হয় দিল্লির লোধি ঘাটে।

শেষ শ্রদ্ধা রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর

শেষ শ্রদ্ধা রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর

মঙ্গলবার সকালেই রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের মরদেহ নিেয় আসা হয়েছিল ১০ নম্বর রাজাজি মার্গে। সেই বাসভবনেই ছিলেন তিনি। মঙ্গলবার সকালে প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতিকে শেষ শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, এবং তিন বাহিনীর প্রধান।

রাজনৈতিক নেতাদের শেষ শ্রদ্ধা

রাজনৈতিক নেতাদের শেষ শ্রদ্ধা

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাজাজি মার্গে ভিঁড় করতে শুরু করেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তাঁকে শেষ শ্রদ্ধা জানিয়ে বলেছেন, রাজনীতির এমন এক শিক্ষাগুরুর সান্নিধ্য থেকে বঞ্চিত হলাম আমরা। জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, গুলামনবি আজাদ, রাহুল গান্ধী, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও তাঁকে শেষ শ্রদ্ধা জানান।

দীর্ঘ কোমার পর মৃত্যু

দীর্ঘ কোমার পর মৃত্যু

মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে ছিল তাঁর। তার সঙ্গে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। এরই মধ্যে মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয় প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের। দিল্লির সেনা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। অস্ত্রোপচারের পরেই গভীর কোমায় চলে গিয়েছিলেন তিনি। সোমবার সকালে সেপ্টিক শকে আক্রান্ত হন তিনি। তাঁর পর আর বাঁচানো সম্ভব হয়নি।

English summary
Former president Pranab Mukherjee's last rites performed in Lodhi Crematorium in Delhi with
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X