• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিচারপতিদের স্ত্রীদের নিয়ে আপত্তিকর মন্তব্যের জন্য ফের গ্রেফতার প্রাক্তন বিচারপতি সি এস কারনান

ফের বিতর্কে জড়িয়ে পড়লেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি সি এস কারনান। মহিলা বিচারপতি ও বিচারপতিদের স্ত্রীদের নিয়ে আপত্তিজনক মন্তব্য করায় এবং তা ইউটিউবে পোস্ট করার জন্য তাঁকে গ্রেফতার করা হয়। চেন্নাই পুলিশ এই প্রাক্তন বিচারপতিকে গ্রেফতার করেছে।

বিচারপতিদের স্ত্রীদের নিয়ে আপত্তিকর মন্তব্যের জন্য ফের গ্রেফতার প্রাক্তন বিচারপতি সি এস কারনান

কারনানের বিরুদ্ধে সুপ্রিম কোর্ট ও হাইকোর্টের বিচারপতি, বিচারপতিদের স্ত্রীদের নিয়ে মানহানিকর ও আপত্তিকর মন্তব্য করার ও তা ইউটিউবে পোস্ট করার অভিযোগ রয়েছে। এই মামলা নিয়ে পুলিশকে কড়াভাবে নিন্দিত হতে হয় মাদ্রাস হাইকোর্টের কাছে। প্রসঙ্গত, ২০১৭ সালে প্রাক্তন–বিচারপতি কারনান প্রথম বিচারপতি হিসাবে কারাদণ্ড পেয়েছিলেন। তিনি সেই সময় কলকাতা হাইকোর্টের বিচারপতি ছিলেন এবং সুপ্রিম কোর্টের বিরুদ্ধে মন্তব্য করার জন্য ৬ মাসের জন্য জেলে গিয়েছিলেন।

সেই সময় সুপ্রিম কোর্টের সাতজন বিচারপতির বেঞ্চ, যার নেতৃত্বে ছিলেন মুখ্যবিচারপতি জেএস খেহার, তিনি পশ্চিমবঙ্গের পুলিশ প্রধানকে নির্দেশ দেন কারনানকে গ্রেফতার করার। কিন্তু তিনি গ্রেফতারি এড়াতে গায়েব হয়ে গিয়েছিলেন এবং মোবাইন ফোন ট্র‌্যাক করে পরে তাঁকে গ্রেফতার করে পুলিশ। কারনানই দেশের একমাত্র কোনও হাইকোর্টের সিটিং বিচারপতি যাঁকে সুপ্রিম কোর্টে উঠতে হয়েছিল। ২০০৯ সালে কারনান প্রথমে মাদ্রাস হাইকোর্টের বিচারপতি হন বং ২০১৬ সালে তাঁকে কলকাতা হাইকোর্টে স্থানান্তরিত করা হয়। হাইকোর্টের বিচারপতিদের বিরদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে তিনি চিঠি লেখেন প্রধানমন্ত্রী মোদী ও তৎকালীন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কে।

কলকাতাঃ দুর্নীতি ইস্যুকে সামনে রেখে দিলীপের আক্রমণ তৃণমূল সরকারকে

শুভেন্দুর পরিবারের দাপুটে শক্তি পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের নিরিখে কতটা কার্যকরী! বিজেপি, তৃণমূল ও অধিকারী-সমীকরণ

English summary
former judge cs karnan arrested for offensive remarks on judges wives
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X