Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

গুজরাটে ভোটের আগেই হাত শক্ত বিজেপির, পুনরায় যোগ দিলেন প্রাক্তন কংগ্রেস নেত্রী

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

গুজরাটে প্রথম দফার নির্বাচনের একদিন আগেই হাত শক্ত হল বিজেপির। মঙ্গলবারই বিজেপিতে যোগ দিলেন গুজরাট কংগ্রেসের প্রাক্তন সাধারণ সম্পাদক কাশ্মীরা নাথওয়ানি। বিজেপি সভাপতি অমিত শাহ ও গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানির উপস্থিতিতে পুনরায় বিজেপিতে ফিরে এলেন তিনি। ২০ বছর পর গুজরাটের বিজেপি নেতা চিমন শাহের কন্যা কাশ্মীরা ফের বিজেপিতে ফিরলেন।

গুজরাটে ভোটের আগেই হাত শক্ত বিজেপির, পুনরায় যোগ দিলেন প্রাক্তন কংগ্রেস নেত্রী

এদিন বিজেপিতে যোগ দিয়ে তিনি বলেন, কংগ্রেসের নেতিবাচক আদর্শে তিনি বীতশ্রদ্ধ হয়ে গিয়েছিলেন। সেইসঙ্গে কংগ্রেস সন্ত্রাসবাদকেও প্রশ্রয় দিচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি। প্রধানমন্ত্রী মোদী যেভাবে উন্নয়ন কে এগিয়ে নিয়ে যেতে চলেছেন, তাতে তিনি উৎসাহিত হয়েছেন। সেকারণেই পরিবারের সঙ্গে আলোচনার পর তিনি বিজেপিতে পুনরায় যোগ দিতে আগ্রহী হয়েছে। উল্লেখ্য, কাশ্মীরা নাথওয়ানির বাবা চিমন শাহ সন সঙ্ঘের প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন, এবং তাঁর তিন ভাইও বিজেপির সক্রিয় সদস্য।

[আরও পড়ুন:বিজেপিতে যোগ পাক হিন্দু মহিলার, ইসলামাবাদকে কোন বার্তা মোদীর দলের]

কাশ্মীরা নাথওয়ানি প্রাক্তন মুখ্যমন্ত্রী শঙ্কর সিং বাঘেলার ঘনিষ্ঠ বলেই পরিচিত। এরপর কেশুভাই পটেলের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে যখন বাঘেলা রাষ্ট্রীয় জনতা পার্টি গঠন করেন, তখন ১৯৯৮ সালে কাশ্মীরাও রাষ্ট্রীয় জনতা পার্টিতে যোগ দেন। এরপর রাজকোট দ্বিতীয় আসন থেকে তাঁকেই বিজেপি নেতা বাজু বালা বিরুদ্ধে প্রার্থী করা হয়। তবে বাজু বালার বিরুদ্ধে দাঁড়িয়ে কিছুই করতে পারেননি কাশ্মীরা। পরে অবশ্য কংগ্রেসে আবার ফিরে যান তিনি।

[আরও পড়ুন:বিরোধীরা কি কালো টাকাকে সমর্থন করছে, বিস্ময়প্রকাশ নির্মলা সীতারমণের ]

English summary
Former General Secretary of Gujrat Congress rejoins BJP after 20 years
Please Wait while comments are loading...