• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘মধ্যপ্রদেশ কংগ্রেসে শুধুই কমলনাথ, বাকিরা অনাথ’! শিবরাজের পদ্ম কাঁটায় বিদ্ধ প্রাক্তন মুখ্যমন্ত্রী

  • |

ইতিমধ্যেই দলের নেতৃত্ব নিয়েই সোনিয়া-রাহুলের বিরুদ্ধে সরব হয়েছেন কংগ্রেসরই একাধিক বিক্ষুব্ধ নেতা। ইতিমধ্যেই দলের অভ্যন্তীর খোললনচে বদলের দাবিতে সোনিয়া গান্ধীকে চিঠিও দিয়েছেন ২৩ জন হেভিওয়েট কংগ্রেস নেতা। এমতাবস্থায় মধ্যপ্রদেশে কংগ্রেসের কার্যকলাপ নিয়ে প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথকে খোঁচা দিতে দেখা গেল শিবরাজ সিং চৌহানকে।

‘মধ্যপ্রদেশ কংগ্রেসে শুধুই কমলনাথ, বাকিরা অনাথ’! শিবরাজের পদ্ম কাঁটায় বিদ্ধ প্রাক্তন মুখ্যমন্ত্রী

ক্ষমতার অপব্যবহার নিয়ে এদিন সরব হতে দেখা যায় বর্তমান মুখ্যমন্ত্রী তথা মধ্যপ্রদেশে পদ্ম শিবিরের প্রধান মুখল শিবরাজ সিং চৌহনকে। তার সাফ কথা বিগত কয়েক বঠছর ধরেই মধ্যপ্রদেশ কংগ্রেসকে 'হাইজ্যাক’ করেছেন কমল নাথ। মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে পদ্ম কাঁটায় বিদ্ধ করে তিনি বলেন, “ মধ্যপ্রদেশে রাজ্য কংগ্রেসের রাজ্য প্রধান হলেন কমলনাথ, মুখ্যমন্ত্রী ছিলেন কমল নাথ, বিরোধী দলনেতা কমল নাথ, যুব নেতা কমল পুত্র নকুল নাথ এবং বাকী কংগ্রেসিরা হলেন হলেন আসলেই 'অনাথ’”।

এই প্রসঙ্গে বলতে গিয়ে সর্বভারতীয় কংগ্রেসের অলিন্দেও গান্ধী পরিবার দীর্ঘদিন থেকে ক্ষমতা কুক্ষিগত করে রেখেছে বলেও তোপ দাগেন তিনি। তাঁর কথায়, “ বিজেপিতে প্রতি তিন বছর অন্তর সভাপতি পরিবর্তন করা হয়। তবে যদি কংগ্রেসের দিকে নজর দেওয়া হয় তবে দেখা যাবে প্রথমে জওহরলাল নেহেরু ছিলেন দলের সভাপতি, তার পরে ছিলেন ইন্দিরা গান্ধী, রাজীব গান্ধী, সোনিয়া গান্ধী এবং পরে রাহুল গান্ধী।” ঠিক এই কারণেই দীর্ঘদিন থেকেই ভুল নেতৃত্ব ও পরিবারতন্ত্রের কারণেই হাজার হাজর কংগ্রেস সমর্থক দলের উপর থেকে আস্থা হারাচ্ছেন বলেও এদিন ঝাঁঝালো আক্রমণ করেন শিবরাজ।

আর মমতা নয়, অভিষেকের কর্মসূচির প্রশংসা! তৃণমূল নোংরা কাজে প্রশ্রয় দেয় না, বললেন অনুব্রত

English summary
former chief minister kamal nath hijacks madhya pradesh congress says shivraj singh chouhan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X