• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোহভঙ্গ হল বিজেপিতে, লোকসভার ভোটের আগে কংগ্রেসে ফিরলেন প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রী

লোকসভা নির্বাচনের মুখে ঘরে ফিরলেন প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রী কৃষ্ণা তিরথ। চার বছর পর বিজেপি ছেড়ে কংগ্রেস ফিরলেন মনমোহন সিং সরকারের প্রাক্তন এই রাষ্ট্রমন্ত্রী। শুক্রবার কংগ্রেসে যোগ দিয়ে তিনে বলেন, বিজেপিতে যোগ দেওয়াটা তাঁর কাছে একটা দুর্ঘটনা ছিল। তিনি কংগ্রেস ফিরে এসে স্বস্তির নিঃশ্বাস ফেললেন। যেন ঘরে ফিরে এলেন অনেক দিন পর।

বিজেপি ছেড়ে কংগ্রেসে ফেরা

বিজেপি ছেড়ে কংগ্রেসে ফেরা

২০১৫ সালে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন। তারপর বিজেপির টিকিটে তিনি প্রার্থীও হয়েছিলেন দিল্লি বিধানসভা ভোটে। কিন্তু সেই ভোটে তিনি আম আদমি পার্টির কাছে পরাজিত হন। তার চার বছর পর তিনি ফিরে এলেন পুরো দলে। কৃষ্ণা তিরথের যোগদানে লোকসভার আগে শক্তিশালী হল কংগ্রেস।

কংগ্রেস শিবিরে স্বাগত

কংগ্রেস শিবিরে স্বাগত

শুক্রবার দিল্লির কংগ্রেস অফিসে এআইসিসি-র মুখপাত্র অভিষেক মনু সিংভির উপস্থিতিতে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দলে ফেরেন। দিল্লি কংগ্রেসের সাধারণ সম্পাদক পিসি চাকো তাঁকে বরণ করে নেন। তাঁর গলায় উত্তরীয় পরিয়ে কংগ্রেস শিবিরে স্বাগত জানান।

কৃষ্ণা তিরথের যোগদানে শক্তিবৃদ্ধি

কৃষ্ণা তিরথের যোগদানে শক্তিবৃদ্ধি

কংগ্রেসে ফিরে আসার পর কৃষ্ণাদেবীকে দলে স্বাগত জানিয়ে চাকো বলেন, আমরা তিরথকে দলে স্বাগত জানাচ্ছি। তাঁর যোগদানে কংগ্রেস শক্তিশালী হবে, এই বিশ্বাস রাখি। তাঁর অভিজ্ঞতা আমরা কাজে লাগানোর চেষ্টা করব। এই লোকসভাতেই তাঁকে আমরা প্রচারেও কাজে লাগাব।

তিনবারের বিধায়ক, দুবারের সাংসদ

কৃষ্ণা তিরথ দিল্লি পুরসভার কাউন্সিলর ছিলেন। তারপর তিনি তিন-তিনবার বিধায়ক নির্বাচিত হন কংগ্রেসের টিকিটে। দুবার সাংসদও নির্বাচিত হন তিনি। শেষবার মনমোহন সিং মন্ত্রিসভার সদস্য ছিলেন তিনি। কংগ্রেসের জন্য তাঁর অবদান রয়েছে। তাঁর কংগ্রেসের প্রতি আবেগ রয়েছে। সেজন্যই তিনি ফিরে এসেছেন, কংগ্রেসকে শক্তিশালী করেছেন।

শীলা দীক্ষিতের সঙ্গে সাক্ষাৎ, যোগদান

শীলা দীক্ষিতের সঙ্গে সাক্ষাৎ, যোগদান

গত শনিবার দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা দিল্লি কংগ্রেসের প্রধান শীলা দীক্ষিতের সঙ্গে দেখা করেন কৃষ্ণা তিরথ। সেখানেই তিনি কংগ্রেসে যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ করেন। তারপর কংগ্রেস সভাপতির রাহুল গান্ধীর সঙ্গে আলোচনা করে শীলা দীক্ষিত সবুজ সংকেত দেন কৃষ্ণাকে দলে নেওয়ার ব্যাপারে। সেইমতো এদিন তিনি বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগদান করেন।

English summary
Former Central Minister Krishna Tirath rejoins in Congress after leaving BJP. She returns back congress after four years,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X