• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিবিআইয়ের প্রাক্তন ডিরেক্টর রঞ্জিত সিনহার জীবনাবসান

  • |

প্রয়াত সিবিআইয়ের প্রাক্তন প্রধান রঞ্জিত সিনহা। এদিন দিল্লিতে ভোর সাড়ে ৪ টে নাগাদ তাঁর মৃত্যু হয়। এখনও পর্যন্ত তাঁর মৃত্যুর কারণ স্পষ্ট না হলেও, কোভিড ঘিরে বহু সন্দেহ তৈরি হয়েছে। ১৯৭৪ ব্যাচের এই অবসরপ্রাপ্ত আইপিএস অফিসার দেশের একাধিক গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন।

সিবিআইয়ের প্রাক্তন ডিরেক্টর রঞ্জিত সিনহার জীবনাবসান

রঞ্জিত সিনহা শুধুমাত্র সিবিআইয়ের দায়িত্বভারই সামলাননি, এছাড়াও ইন্দো টিবেটিয়ান বর্ডার পুলিশের ডিজি পদেও তিনি নিযুক্ত ছিলেন। পিটিআইয়ের খবর বলছে, প্রাক্তন সিবআই ডিরেক্টর রঞ্জিত সিনহা ঘনিষ্ঠ একনজনের দাবি, কয়েকদিন ধরেই এই প্রাক্তন আইপিএসের মধ্যে কোভিড সংক্রান্ত কিছু জটিলতা দেখা যায়। সেই বক্তব্য থেকেই জল্পনা চড়ছে রঞ্জিত সিনহার শারীরিক অবস্থা নিয়ে।

এককালে রেলওয়ে প্রোটেকশন ফোর্সের প্রধান হিসাবেও বহু বছর কর্মরত ছিলেন। এমন এক দাপুটে অফিসারের কী কারণে মৃত্যু হল,তা নিয়ে ধোঁয়াশা অব্যাহত। প্রসঙ্গত, নিজের কর্মজীবনে বহু বছর পাটনার সিবিআইয়ের দফতরে কর্মরত ছিলেন রঞ্জিত সিনহা। এছাড়াও সিবিআইয়ের তরফে বহুদিন ধরে তিনি দিল্লিতে ছিলেন। এরপর ২০২১২ সালে সিবিআই প্রধান হিসাবে তিনি নিযুক্ত হন ২ বছরের জন্য।

এদিকে, এক সংবাদমাধ্যমের দাবি যে কোভিড পজিটিভ হওয়ার পরই রঞ্জিত সিনহার মৃত্যু হয়েছে। সেদিক থেকে প্রশ্ন উঠছে অবসরপ্রাপ্ত এই আইপিএসের বয়স যখন ৬৮ , তাহলে তিনি ভ্যাকসিন নিশ্চয়ই গ্রহণ করেছেন। সেই জায়গা থেকে অবিশ্যম্ভাবী জল্পনা এই যে, তাহলে যদি তিনি ভ্যাকসিন নিয়ে থাকেন, তারপরও তাঁর কোভিড এতটা গভীর হল? যাবতীয় প্রশ্নের উত্তরের অপেক্ষায় দেশ।

English summary
Former CBI Chief Ranjit Sinha Passes Away
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X