Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাম মন্দির ইস্যুতে শ্রী শ্রী রবিশঙ্করের হস্তক্ষেপ মানা হবে না, কেন এমন বললেন প্রাক্তন বিজেপি সাংসদ

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

অযোধ্যায় রাম মন্দির গড়া নিয়ে আধ্যাত্মিক গুরু শ্রী শ্রী রবিশঙ্করের প্রস্তাবকে খারিজ করে দিলেন প্রাক্তন বিজেপি সাংসদ বিলাস বেদান্তি। অযোধ্যায় রাম মন্দির ইস্যুতে মধ্যস্থতাকারী ভূমিকা নেওয়ার প্রস্তাব দিয়েছিলেন দ্য আর্ট অফ লিভিংয়ের প্রতিষ্ঠাতা। প্রাক্তন বিজেপি সাংসদের দাবি, রবিশঙ্কর কোনওদিনও রাম মন্দির আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলেন না, ফলে তাঁকে মধ্যস্থতাকারীর ভূমিকায় মেনে নেওয়া যায় না।

রাম মন্দির ইস্য়ুতে শ্রী শ্রী রবিশঙ্করের হস্তক্ষেপ মানা হবে না, কেন এমন বললেন প্রাক্তন বিজেপি সাংসদ

সংবাদমাধ্যমের সামনে বিলাস বেদান্তি বলেন, 'অযোধ্যায় রাম মন্দির আন্দোলনের সঙ্গে আমরা গোড়া থেকেই যুক্ত, আমরা জেলে গিয়েছি, গৃহবন্দি হয়েছি এমনকী মামলা মোকদ্দমাও আমরাই চালিয়ে যাচ্ছি। তাহলে রবিশঙ্কর কীভাবে এই ইস্যুতে মধ্যস্থতা করতে পারেন। আমরা চাই এই ইস্যুতে মুসলিম ধর্মগুরুরা এগিয়ে আসুন। আমরা একসঙ্গে বসে আলোচনা করব। আমরা চাই রাম মন্দির নিয়ে হিন্দু ও মুসলিম একসঙ্গে ঐকমত্যের ভিত্তিতে একটা জায়গায় আসতে।'

বিলাস বেদান্তি বলেন, অযোধ্যায় রাম মন্দির আন্দোলন বিশ্ব হিন্দু পরিষদ ও রাম জন্মভূমি ন্য়াসের নেতৃত্বের এগিয়েছে। যদিও মধ্যস্থতা করতেই হয়, তাহলে এই দুটি সংগঠনের সেই দায়িত্ব পাওয়া উচিত।

গত সপ্তাহেই দ্য আর্ট অফ লিভিংয়ের পক্ষ থেকে জানানো হয়, শ্রী শ্রী রবিশঙ্কর কয়েকজন ইমাম ও হিন্দু ধর্মগুরুর সঙ্গে এবিষয়ে কথা বলছেন। যাদের মধ্যে রয়েছেন নির্মোহী আখড়ার আচার্য রাম দাসও। আদালতের বাইরে কীভাবে বিষয়টির মীমাংসা করা যায় তা নিয়ে তাঁদের মধ্যে আলোচনা হয় বলে জানানো হয়েছে। তবে সরকার বা কোনও সংগঠনের পক্ষের হয়ে যে এবিষয়ে আলোচনা চালানো হয়নি, তাও স্পষ্ট করেছে দ্য আর্ট অফ লিভিং।

English summary
Former BJP MP Vilas Vedanti rejects mediation of Sri Sri Ravi Shankar over Ram temple dispute, he doesn't qualify to mediate on the matter, says former BJP MP.
Please Wait while comments are loading...