• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুখবর, বনাঞ্চলের প্রসার বেড়েছে ২০১৯ সালে, জানালেন কেন্দ্রীয় মন্ত্রী

বছর শেষে সুখবর শোনাল মোদীর মন্ত্রী। ২০১৯ সালে নাকি বনাঞ্চলের পরিধি বেড়েছে। ৫,১৮৮ স্কোয়ার িকলোমিটার বনাঞ্চল বেড়েছে দেশে। এতে কিছুটা হলেও দূষণের মাত্রা কমবে আশা করা যায়। যদিও কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর এই তথ্য প্রকাশ করে জানিয়েছেন এতে প্যারিস চুক্তি অনুযায়ী অনেকটাই সফল হয়েছে ভারত। যে লক্ষ্য মাত্রা প্যারিস চুক্তিতে স্থির হয়েছিল সেদিকে অনেকটা এগিয়ে এসেেছ ভারত।

সুখবর, বনাঞ্চলের প্রসার বেড়েছে ২০১৯ সালে, জানালেন কেন্দ্রীয় মন্ত্রী

সবচেয়ে বেশি বনাঞ্চল যেসব রাজ্যে বেড়েছে তারমধ্যে রয়েছে কর্নাটক, অন্ধ্র প্রদেশ এবং কেরল। কর্নাটকে বনাঞ্চল বেড়েছে ১,০২৫ স্কোয়ার কিলোমিটার। অন্ধ্রপ্রদেশে বনাঞ্চল বেড়েছে ৯৯০ স্কোয়ার কিলোমিটার এবং কেরলে বনাঞ্চল বেড়েছে ৮২৩ স্কোয়ার কিলোমিটার।

যদিও রাজ্য হিসেবে দেখতে গেলে যেখানে সবচেয়ে বেশি অংশ বনাঞ্চল রয়েছে তার মধ্যে প্রথমে রয়েছে মধ্য প্রদেশ। দ্বিতীয় স্থানে রয়েছে অরুণাচল প্রদেশ। তার পরে রয়েছে ছত্তিশগড়, ওড়িশা এবং মহারাষ্ট্র। এরমধ্যে আবার একটা খারপ খরবও রয়েছে। জাভড়েকর রিপোর্টে জানিয়েছেন উত্তর পূর্বের রাজ্যে বনাঞ্চলের পরিমান ৭৬৫ স্কোয়ার কিলোমিটার কমেছে। অসম, ত্রিপুরাতেও বনাঞ্চল কমেছে। অন্যদিকে ম্যানগ্রোফ অরণ্য বেড়েছে ৫৪ স্কোয়ার কিলোমিটার।

উত্তরপ্রদেশে পুলিশ ও সরকার অরাজকতা ছড়াচ্ছে, যোগীকে তোপ প্রিয়াঙ্কা গান্ধীরউত্তরপ্রদেশে পুলিশ ও সরকার অরাজকতা ছড়াচ্ছে, যোগীকে তোপ প্রিয়াঙ্কা গান্ধীর

English summary
Forest area increase in 2019 says union minister
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X