• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পাক লাস্যময়ীর প্রেমে মজে গোপন তথ্য ফাঁসের অভিযোগ! ধৃত বিদেশমন্ত্রকের কর্মী

  • |
Google Oneindia Bengali News

পাক লাস্যময়ীর প্রেমে মজে গোপন তথ্য পাকিস্তানের হাতে তুলে দেওয়ার অভিযোগ। আর সেই অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল দিল্লি পুলিশ। সুরক্ষা এজেন্সিগুলি সাহায্যে অউ ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে বলে জানা যাচ্ছে। ধৃত ব্যক্তি বিদেশমন্ত্রকের (Ministry of External Affairs, MEA) একজন ড্রাইভার বলে জানা যাচ্ছে। ইতিমধ্যে ধৃত ব্যক্তিকে নিজেদের হেফাজতে নিয়েছে দিল্লি পুলিশ। শুরু হয়েছে জোর তদন্ত। এমনকি ধৃত ব্যক্তিকেও জেরা শুরু করেছে পুলিশ। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে।

এই বিষয়ে নড়েচড়ে বসে গোয়েন্দারা।

এই বিষয়ে নড়েচড়ে বসে গোয়েন্দারা।

গোয়েন্দা সুত্রে জানা যাচ্ছে, বেশ কয়েকদিন ধরেই গোপন তথ্য ফাঁস হচ্ছে বলে বেশ কিছু তথ্য আসছিল। কিন্ত্য তা কথা থেকে ফাঁস হচ্ছে তা কার্যত স্পষ্ট ছিল না। রীতিমত এই বিষয়ে নড়েচড়ে বসে গোয়েন্দারা। তদন্তে দেখা যায় খোদ বিদেশমন্ত্রক থেকেই ভারতের গোপন এবং সংবেদনশীল তথ্য ফাঁস হচ্ছে। আর তা পাক গুপ্তচর সংস্থা আইএসআইয়ের হাতে চলে যাচ্ছে। গভীরে ঢুকতেই বিদেশমন্ত্রকের ওই কর্মীকে আটক করে গোয়েন্দারা। দীর্ঘ জেরার পর দিল্লির অপরাধ দমন শাখা'র হাতে ওই ব্যক্তিকে তুলে দেওয়া হয়।

Honey Trap-এ ওই ব্যক্তিকে প্রথমে ফাঁসায়

Honey Trap-এ ওই ব্যক্তিকে প্রথমে ফাঁসায়

জানা যাচ্ছে, পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই Honey Trap-এ ওই ব্যক্তিকে প্রথমে ফাঁসায়। আর এরপরেই মোটা টাকার বিনিময়ে পাকিস্তানের গুপ্তচর সংতস্থার হাতে ভারতের গোপন এবং সংবেদনশীল তথ্য ওই ব্যক্তি তুলে দিয়েছে বলে জানা যাচ্ছে। তবে এখনপ পর্যন্ত ঠিক কি কি তথ্য পাক গুপ্তচর সংস্থার হাতে ধৃত ওই ব্যক্তি তুলে দিয়েছেন তা অবশ্য স্পষ্ট নয়। পুরো বিষয়টি খতিয়ে দেখছেন তদন্তকারীরা আধিকারিকরা। দফায় দফায় ওই ব্যক্তিকে জেরা করা হচ্ছে বলে জানা যাচ্ছে।

মহিলার সঙ্গে যোগাযোগ রাখতেন

মহিলার সঙ্গে যোগাযোগ রাখতেন

পুলিশ জানাচ্ছে, ধৃত ওই কর্মী পুণম শর্মা ওরফে পূজা বলে একটি মহিলার সঙ্গে যোগাযোগ রাখতেন। এবং তাঁর নির্দেশেই সমস্ত তথ্য ধৃত ব্যক্তি তাঁকে পাঠাতেন বলেও জেরায় জানতে পেরেছেন গোয়েন্দা আধিকারিকরা। এজন্যে তাঁর অ্যাকাউন্টে মোটা অঙ্কের টাকা ঢুকত বলেও খবর। বলে রাখা প্রয়োজন, ধৃত ওই ব্যক্তি যেহেতু ড্রাইভারের কাজ করত সেই কারণে নানা সময়ে মন্ত্রকের আমলা কিংবা আধিকারিকরা নিয়ে যেত। আর সেই সুযোগকেই সে কাজে লাগিয়েছে বলে খবর।

গোপন তথ্য হাতিয়ে নেয়

গোপন তথ্য হাতিয়ে নেয়

পাকিস্তান নানা ভাবে হানি ট্র্যাপের ফাঁদ পেতে ভারতের গোপন তথ্য হাতিয়ে নেয়। সেনাবাহিনী থেকে শুরু করে বিভিন্ন স্তরের মানুষকে টার্গেট করে পাক গুপ্তচর সংস্থা। সেনাবাহিনীতে ইতিমধ্যে সোশ্যাল মিডিয়া ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

প্রতীকী ছবি

English summary
Foreign minister s driver arrested, alleged honey trapped by pakistani
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X