• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুনের কোভিড ভ্যাকসিন উৎপাদনকারী ল্যাব পরিদর্শন, সফর বাতিল বিদেশি রাষ্ট্রদূতদের

বিশ্বের ১০০ টি দেশের রাষ্ট্রদূত ও কূটনৈতিকরা পুনের দু’‌টি ওষুধ সংস্থার ইউনিট, যেখানে করোনা ভাইরাসের ভ্যাকসিন ফৎপাদন হচ্ছে, তা পরিদর্শন করার কথা থাকলেও সেই সফর বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন এক কর্মকর্তা। সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া ও জেনোভা বায়োফার্মাসিউটিক্যাল লিমিটেড পরিদর্শন করতে আসার কথা ছিল ৪ ডিসেম্বর।

পুনের কোভিড ভ্যাকসিন উৎপাদনকারী ল্যাব পরিদর্শন, সফর বাতিল বিদেশি রাষ্ট্রদূতদের

পুনের জেলার কালেক্টর রাজেশ দেশমুখ বলেন, '‌আমরা জানিয়েছি যে ৪ ডিসেম্বরের সফর বাতিল করতে হবে তাঁদের।’‌ আগে এই ১০০টি দেশের প্রতিনিধিদের ২৭ নভেম্বর পরিদর্শনে আসার কথা থাকলেও তা পিছিয়ে ৪ ডিসেম্বর করা হয়। তবে কি কারণে এই সফর বাতিল করা হয়েছে সে বিষয়ে নিশ্চিত করে কিছু জানা যায়নি। অক্সফোর্ডের কোভিড–১৯ ভ্যাকসিন উৎপাদনের জন্য সিরাম গাঁটছড়া বেঁধেছে অ্যাস্টোজেনেকার সঙ্গে।

প্রসঙ্গত, শনিবার দেশের তিনটি শহরের ভ্যাকসিন উৎপাদন ল্যাবে পরিদর্শন করতে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোদী আহমেদাবাদের জাইদাস বায়োটেক পার্ক, হায়দরাবাদের ভারত বায়োটেক এবং পুনের সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া পরিদর্শনে বেড়িয়ে পড়েছেন। ভ্যাকসিনের উন্নয়ন ও সরবরাহ নিয়ে আলোচনা করা হবে বিজ্ঞানীদের সঙ্গে। দেশের নাগরিকদের কীভাবে ভ্যাকসিন দেওয়া হবে সে সম্পর্কে চ্যালেঞ্জ ও রোডম্যাপ নিয়েও আলোচনা করবেন প্রধানমন্ত্রী।

কলকাতাঃ এখানে চাকরি নেই তাই বিজেপি শাসিত রাজ্যে যাচ্ছে পরিযায়ী শ্রমিক, মন্তব্য দিলীপের

'প্রতিশ্রুতি দিদি' পদত্যাগ করুন! তৃণমূলের 'ডিজাস্টার' মিটিং কবে কবে হবে, বললেন দিলীপ

English summary
foreign ambassadors cancel visit to pune covid vaccine manufacturers lab
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X