• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রথমবার এলাহাবাদ হাইকোর্টে বয়ান রেকর্ড হাথরাস আক্রান্তের পরিবারের

‌উত্তরপ্রদেশের হাথরাস জেলার ১৯ বছরের গণধর্ষিতা তরুণীর পরিবার এই প্রথমবার তাঁদের বিবৃতি রেকর্ড করল এলাহাবাদ হাইকোর্টের লখনই বেঞ্চের কাছে। আদালতে সোমবারের শুনানি সম্পন্ন হওয়ার পর পরবর্তী শুনানির জন্য ২ নভেম্বরের তারিখ দেওয়া হয়েছে।

প্রথমবার এলাহাবাদ হাইকোর্টে বয়ান রেকর্ড হাথরাস আক্রান্তের পরিবারের

শুনানির পর এলাহাবাদ হাইকোর্টের লখনউ বেঞ্চের সহকারি আইনজীবী জেনারেল ভিকে শাহি, যিনি উত্তরপ্রদেশ সরকারকে প্রতিনিধিত্ব করছেন, তিনি বলেন, '‌আদালত তার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে। পরবর্তী শুনানি হবে ২ নভেম্বর।’‌ শুনানির সময় আদালতে উপস্থিত ছিলেন আক্রান্তের পরিবার, স্বরাষ্ট্র মন্ত্রকের সহকারি মুখ্য সচিব অবনীশ কে অওয়াস্তি, ডিজিপি এইচ সি আওয়াস্তি, হাথরাসের স্থানীয় প্রশাসন, জেলা শাসক ও এসপি সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সোমবার আদালতে আসার সময় আক্রান্তের বাবা, মা ও তিন ভাইকে কড়া নিরাপত্তা দিয়ে নিয়ে আসা হয়। ১ অক্টোবর আদালতের পক্ষ থেকে হাথরাসের আক্রান্তের পরিবারকে তাঁদের বয়ান রেকর্ড করার জন্য বলে এবং আদালতে আসার জন্য পরিবারকে নিরাপত্তা দেওয়ার নির্দেশ দেওয়া হয় হাথরাসের জেলা শাসককে। হাইকোর্টের পক্ষ থেকে জেলার বিচারককে নিশ্চিত করতে বলা হয়েছিল যে আক্রান্তের পরিবার যেন সোমবারের মধ্যে আদালতে আসে। আদালতের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রকের সহকারি মুখ্য সচিব, ডিজিপি, এডিজি আইন–শৃঙ্খলা ও জেলা শাসক ও এসপিকে এই ঘটনার তদন্তের রিপোর্ট সহ তলব করা হয়।

গত ১৪ সেপ্টেম্বর ওই তরুণীকে চারজন উচ্চবর্ণের ব্যক্তি নির্মভাবে গণধর্ষণ করে। ও তরুণীর শরীরে থাকা একাধক আঘাতের কারণে দিল্লি হাসপাতালেই মৃত্যু হয় তাঁর। এরপর হাথরাসের জেলা শাসকের নির্দেশে একরাতের মধ্যে তরুণীর দেহ সৎকার করে দেওয়া হয় গোপনে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে দিল্লি ও হাথরাসের দায়িত্বে থাকা বিজেপি সরকারের মুখ কার্যত পোড়ে।

Puja Special : কলকাতাঃ খিদিরপুর উদয়নে এবার থিম আঙিনায় গ্রাম্য পরিবেশ, সদস্যরাই তৈরী করছেন প্যান্ডেল

বিমানের মুখে মাস্ক! করোনাকালেই নতুন চমক ইন্দোনেশিয়ার বিমান সংস্থার

English summary
This is the first time that the Hathras gang-rape family has recorded their own statement
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X